বগুড়ায় আওয়ামী লীগ-বিএনপির সমাবেশ স্থলে ১৪৪ ধারা জারি বিজিবি ও অতিরিক্ত পুলিশ মোতায়েন

টপ নিউজ

১৪৪-ধারা_54259

নিজস্ব প্রতিবেদক, বগুড়া বগুড়া শহরে পরিস্থিতি স্বাভাবিক রাখতে মোতায়েন করা হয়েছে ৪ প্লাটুন বিজিবি সদস্য। বিজিবি সদস্যদের টহল ছাড়াও পুলিশ, র‌্যাব, আমর্ড পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক প্রহরায় রয়েছে। গত শনিবার ডাকা বগুড়া শহরের আলতাফুন্নেছা খেলার মাঠসহ আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারী রয়েছে। ১৪৪ ধারার বাইরে জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং সহযোগী সংগঠন গণতন্ত্র রক্ষা দিবসের আনন্দ মিছিল করেছে।

জানা যায়, ৫ জানুয়ারি বগুড়া শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে জেলা বিএনপি ও পৌর আওয়ামী লীগ একই স্থানে একই দিনে সমাবেশ আহ্বান করে। গণতন্ত্র হত্যা দিবস নিয়ে বিএনপি ও গণতন্ত্র রক্ষা দিবস নিয়ে আওয়ামী লীগের কর্মসূচি পালন নিয়ে উত্তেজনা দেখা দেয়। দুই দল সমাবেশ আহ্বান করায় শনিবার রাত ১০টায় জেলা প্রশাসন থেকে সমাবেশ স্থলে ও তার আশপাশ এলাকায় ১৪৪ ধারা জারি করে।

বগুড়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শিমূল কুমার সাহা জানান, ৫ জানুয়ারি সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত আলতাফুন্নেছা খেলার মাঠ ও মাঠ সংলগ্ন এলাকায় ১৪৪ ধারা জারি থাকবে।

এদিকে, আলতাফুন্নেছা খেলার মাঠে ১৪৪ ধারা জারি থাকায় বগুড়া পৌর আওয়ামী লীগের আহ্বায়ক রফি রেওয়াজ খান রবিন জানান, শহরের সাতমাথায় সমাবেশ করা হবে। তিনি আরও জানান, দুপুরে জেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবকলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সমন্বয়ে একটি আনন্দ মিছিল শহরের থানা রোড প্রদক্ষিণ করে।

বগুড়া জেলা পুলিশ সুপার মোজাম্মেল হক পিপিএম জানান, আইনশৃক্সখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। শহরে ৪ প্লাটুন বিজিবি সদস্যসহ অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। শহরের বিভিন্ন স্থানে পুলিশ সদস্যরা সতর্ক প্রহরায় রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *