আইজিপি পদক পেলেন র‍্যাবের গাজীপুর কোম্পানি কমান্ডার আল মামুন

Slider জাতীয় বাংলার সুখবর

ঢাকা: মুজিববর্ষের অঙ্গীকার-পুলিশ হবে জনতার’ বাংলাদেশ পুলিশ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে রাজারবাগ পুলিশ লাইনে পাঁচ দিনব্যাপী পুলিশ সপ্তাহ-২০২০ শুরু হয়েছে।

রবিবার (৫ জানুয়ারি) সকালে রাজারবাগ পুলিশ লাইনে পাঁচ দিনব্যাপী পুলিশ সপ্তাহের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ বছর ৭১৩ জন পুলিশ সদস্য পাচ্ছেন বিপিএম, পিপিএম ও আইজিপি পদক। এর মধ্যে সেবা, সাহসিকতা ও বীরত্বপূর্ণ ভূমিকার জন্য পুলিশ সপ্তাহে চারটি ক্যাটাগরিতে ১১৮ জনকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও প্রেসিডেন্ট পুলিশ পদকের (পিপিএম) জন্য মনোনীত করা হয়েছে। এছাড়া প্রশংসনীয় ও ভালো কাজের স্বীকৃতিস্বরূপ এ বছর ‘আইজিপিস এক্সেমপ্ল্যারি গুড সার্ভিসেস ব্যাজ’ পেয়েছেন ৫৯৫ জন।

পাঁচ দিনব্যাপী পুলিশ সপ্তাহের এ আইজিপি পদক (আইজিপিস এক্সেমপ্ল্যারি গুড সার্ভিসেস ব্যাজ) পেয়েছেন র‍্যাব-১ এর গাজীপুর পোড়াবাড়ি ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুন, (জি), বিএন।

মঙ্গলবার (৭ জানুয়ারি) রাজারবাগ পুলিশ লাইনস মাঠে পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. মো. জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) পুরস্কার হিসেবে তাকে আইজিপি ব্যাজ পড়িয়ে দেন। পুরস্কার পাওয়ার পর আব্দুল্লাহ আল মামুন জানান, এ পুরস্কার তাকে সামনে এগিয়ে চলার অনুপ্রেরণা জোগাবে। তিনি সারাজীবন দেশের নির্যাতিত এবং নিপীড়িত মানুষের হয়ে কাজ করতে চান। দেশ থেকে জঙ্গিবাদ, মাদক এবং সন্ত্রাস দূর করতে তিনি দৃঢ় প্রতিজ্ঞ।

উল্লেখ্য, এ বছর তিনি ১০ জন জঙ্গি, বেশ কয়েকটি হত্যাকাণ্ডের আসামি, কয়েকশ মাদক মামলার আসামিকে গ্রেফতারসহ গাজীপুরের ১৩টি থানার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে সাহসী ভূমিকা পালন করেছেন। তার সাহসী নেতৃত্বে জঙ্গি, সন্ত্রাসী, মাদক কারবারি, চাঁদাবাজ, হত্যা মামলার ভূমিদস্যু, চোরাকারবারিসহ প্রায় ৫শ জন আসামিকে গ্রেফতার করে আইনের হাতে সোপর্দ করে অপরাধ মুক্ত দেশ গঠনে ভূমিকা পালন করেছেন। এছাড়া গাজীপুরের বিলাশপুরে চাঞ্চল্যকর রিনা হত্যার আসামিদের গ্রেফতার করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *