গাজীপুরে আ:লীগের প্রতিনিধি সভায় শোক প্রস্তাবে নাম আসেনি এক মাত্র বীর উত্তমের

Slider জাতীয় টপ নিউজ ফুলজান বিবির বাংলা সারাদেশ


গাজীপুর: গাজীপুর মহানগরের ৩১ নম্বর ওয়ার্ডের ভারারুল গ্রামের বাসিন্দা ছিলেন মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহনকারী মুক্তিযোদ্ধা ও গাজীপুর জেলার একমাত্র বীর উত্তম আফজাল মিয়া। মহান মুক্তিযুদ্ধের সময় পাক বাহিনীর আক্রমনে তার একটি চোখ নষ্ট হয়। সারা শরীরে ছিল বোমার স্প্রিন্টার। মুক্তিযুদ্ধের পর কলকাতা ও বাংলাদেশে তার চিকিৎকা হয়। কিন্তু শেষ পর্যন্ত ক্যান্সারে আক্রান্ত হয়ে অন্ধ থাকা অবস্থায় ১৯৯০ সনে তিনি মারা যান। তার মৃত্যুর পর গ্রামের বাড়ি ভারারুলে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। প্রতি বছর প্রতিটি জাতীয় দিবসে সরকারী লোকজন তার কবর জিয়ারত করেন।

গাজীপুরের একমাত্র বীরউত্তম মরহুম আফজাল মিয়ার ছোট ভাই সাবেক বিমান বাহিনীর কর্মকর্তা ও গাজীপুর মহানগর কৃষকলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মো: আবুল হোসেন। তিনি উপন্থিত ছিলেন আজকের প্রতিনিধি সভায়।

আবুল হোসেন বলেন, প্রতিনিধি সভায় মহানগর আওয়ামীলীগের দপ্তর সম্পাদক এডভোকেট মো:মনির হোসেন শোক প্রস্তাব পাঠ করেন। কিন্তু অনেকের নাম বললেও আমার ভাইেয়ের নাম বলেননি। গাজীপুর জেলার একমাত্র বীরউত্তমের নাম শোক প্রস্তাবে না বলায় তার ভাই হিসেবে এবং বাংলাদেশ কৃষকলীগের একজন কর্মী হিসেবে আমি মর্মাহত হয়েছি। একই সাথে মর্মাহত হয়েছেন মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী গাজীপুরবাসীও।

গাজীপুর মহানগর আওয়ামীলীগের দপ্তর সম্পাদক এডভোকেট মনির হোসেন বলেন, আজকের প্রতিনিধি সভায় প্রায় ৩০/৩৫ জন মুক্তিযোদ্ধা ও বিশিষ্ঠ ব্যাক্তির নাম উল্লেখ করে শোক প্রস্তাব পাঠ করা হয়। আফজাল মিয়ার নাম বলা হয়নি।

প্রসঙ্গত: আজ বিকেলে গাজীপুর শহরের শহীদ বরকত ষ্টেডিয়ামে গাজীপুর জেলা ও মহানগর আওয়ামীলীগের প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদ সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। সভায় সভাপতিত্ব করেন গাজীপুর জেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এডভোকেট আ ক ম মোজাম্মেল হক এমপি। সভায় মন্ত্রী পরিষদের আরো সদস্য, এমপি ও সিনিয়র নেতারা অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *