তিলে তিলে বেগম জিয়াকে মারার ব্যবস্থা চলছে : খসরু

Slider জাতীয় রাজনীতি


ঢাকা; বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে চিকিৎসা ও জামিন না দিয়ে জেলখানায় রেখে তিলে তিলে মারার ব্যবস্থা করা হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, খুনের আসামি জামিন পাচ্ছে, ধর্ষক, শিশুধর্ষক জামিন পাচ্ছে; কিন্তু বেগম খালেদা জিয়া জামিন পাচ্ছে না। দেশের মানুষের কাছে এটা দিনের আলোর মত পরিষ্কার হয়ে গেছে যে, সবাই জামিন পাবে বেগম জিয়া জামিন পাবে না।

বৃহস্পতিবার ঢাকায় ‘প্রতিহিংসার রাজনীতি ও দেশনেত্রী বেগম খালেদা জিয়া’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতীয়তাবাদী প্রজন্ম ৭১ এর প্রতিষ্ঠাতা সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপন এর সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক এডভোকেট আবদুস সালাম, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ, নিপুন রায় চৌধুরী, সাবিরা সুলতানা, জাতীয়তাবাদী তাঁতী দলের যুগ্ন আহ্বায়ক ড. কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, দেশে কোন বিচার ব্যবস্থা নেই। সরকারের মন্ত্রীরা বলে দেয় মামলার রায় কবে হবে। দশ দিনে বিচার হবে না, ১৫ দিনে হবে- এটা কি তারা বলতে পারেন? এর শাস্তি হয়ে যাবে, ওর শাস্তি হয়ে যাবে এটা তারা বলে দেন। দেশের বিচার ব্যবস্থার একটি ধারা আছে ‘ডিউ প্রসেস অফ ল’ এই প্রসেসে কার কী হবে সেটা বিচার বিভাগ সিদ্ধান্ত নেবে; কিন্তু আজ সব বলা হয়ে যাচ্ছে।

এই বিএনপি নেতা বলেন, যে দেশে প্রধান বিচারপতিকে চাকরি থেকে জোর করে অপসারণ করা হয় এবং দেশ ত্যাগ করতে বাধ্য করা হয়, যে দেশে তারেক রহমানের পক্ষে রায় দেওয়ার কারণে বিচারপতিকে চাকরীচ্যুত হতে হয়, যে দেশে মন্ত্রীরা কার কী বিচার হবে আগেভাগে বলে দেয় সেখানে আপনারা কিভাবে বিচার আশা করেন?

তিনি আরো বলেন, বেগম খালেদা জিয়া বিচার পাবেন না। আপনাদেরকে প্রস্তুত থাকতে হবে, দেশবাসীকে প্রস্তুত থাকতে হবে দেশের মালিকানা আপনাদের হাতে তুলে নিতে হবে। আপনারা যখন দেশের মালিকানা তুলে নিবেন তখন বিচার হবে।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, কোরবানির পর থেকে পেঁয়াজের দাম শুরু হয়েছে ৬০ টাকা, ৭০ টাকা, ৮০ টাকা, ১০০ টাকা এখন ১৪০ টাকা। আপেলের চেয়ে পেঁয়াজের দাম বেশি হয়ে গেছে এটা তো মশকরা হওয়ার কথা মশকরা হবেই।

তিনি বলেন, মশকরা করে অনেকেই বলছে যে এত দাম দিয়ে খাওয়ার কি দরকার? তাহলে কাল ডিমের দাম বেড়ে গেলে ডিম খাবেন না, তেলের দাম বেড়ে গেলে তেল খাবেন না, চালের দাম বেড়ে গেলে চাল খাবেন না! এর চেয়ে সহজ পন্থা পৃথিবীতে আর কিছু আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *