জনগণের পাশে থেকে তাদের সেবা করাই আওয়ামী লীগের মূলনীতি— চুমকি এমপি

Slider ফুলজান বিবির বাংলা


কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি বলেছেন, জনগণের পাশে থেকে তাদের সেবা করাই আওয়ামী লীগের মূলনীতি। জনগণের ভাগ্যোন্নয়নে ও অধিকার প্রতিষ্ঠা করার জন্যই আওয়ামী লীগ রাজনীতি করে। যাদের দক্ষতা, যোগ্যতা ও চারিত্রিক বৈশিষ্ট্য থাকবে তারাই দলের পদ পাবে। ২৩ বছরের রাজনীতিতে আমার দ্বারা কেউ ক্ষতিগ্রস্ত হয়নি। আমি কারো জমি দখল করিনি, কারো কাছ থেকে কোনো ধরনের চাঁদাবাজি করিনি। আমি কোনো ধরনের অপকর্মের সাথে জড়িত না। যারা জমি দখল, জনগণকে নির্যাতন, মাদকের সাথে সম্পৃক্ত ও জনগণের জন্য ক্ষতিকারক তাদের কাউকে দলে রাখা তো দূরের কথা, তাদের পদ দেয়া হবে না। পদ পেয়ে যারা সমাজ সেবা ছেড়ে, অপকর্মে জড়িয়ে পড়বে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। যেটা আমি করিনি, সেগুলো যদি আমার নেতাকর্মীরা করেন, তবে দলের ভেতর তাদের কোনো ঠাঁই নেই।

সোমবার সকালে কালীগঞ্জ পৌর আওয়ামী লীগের নয়টি ওয়ার্ডের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি বক্তৃতায় মহিলা ও শিশু বিষয়ক সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি এমপি এসব কথা বলেন।

সম্মেলনে নারীদের উদ্দেশ্যে তিনি বলেন, নারীরা এখনোও স্বামীর হাতে নির্যাতিত হচ্ছে। আমরা নারী আমরাও মানুষ। আমরা মানুষের মতো বাঁচতে চাই। লেখাপড়া করেন, প্রশিক্ষণ নিয়ে আত্মনির্ভরশীল হয়ে নিজের পায়ে দাঁড়ান। আমরা পুরুষদের নির্যাতন সয়ে, মুখ বুঝে থাকবো না। আমাদের প্রতিবাদী হতে হবে। নিজেদের অধিকার আদায় করে নিতে হবে।
কালীগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি আহমেদুল কবিরের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট আশরাফী মেহেদী হাসান, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আব্দুল গণি ভূইয়া, যুগ্ম সম্পাদক মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, এবিএম তারিকুল ইসলাম ও আবু বকর চৌধুরী, সাংগঠনিক সম্পাদক কাজী বশির আহমেদ ও মো. দেলোয়ার হোসেন দুলাল, পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক শাহ আলম দেওয়ান, সাংগঠনিক সম্পাদক মো. মিন্টু মিয়া প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *