গাজীপুরে অপহৃত পল্লী বিদ্যুৎ কর্মকর্তা উদ্ধার, অপহরণকারী চক্রের ৫ সদস্য আটক

Slider গ্রাম বাংলা

গাজীপুর: গাজীপুরের শীববাড়ী এলাকা হতে অপহৃত পল্লী বিদ্যুৎ কর্মকর্তা উদ্ধার হয়েছে। এই সময় অপহরণকারী চক্রের ৫ সদস্যকে আটক করেছে র‌্যাব।

অপহরণের একদিন পর গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা হারুন অর রশীদকে (৩৯) উদ্ধার করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব) সদস্যরা। এ সময় দুই নারীসহ পাঁচ অপহরণকারীকে গ্রেফতার করা হয়। বুধবার (২৩ অক্টোবর) দিবাগত রাত সাড়ে ১১টায় মহানগরের বাসন থানা এলাকা থেকে অপহৃতকে উদ্ধার করা হয়। র‌্যাব-১ পোড়াবাড়ি ক্যাম্পের কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আবদুল্লাহ আল মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

অপহৃত হারুন চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ধুমিহায়াতাপুর গ্রামের বাবর আলীর ছেলে। তিনি গাজীপুর মহানগরের বিলাশপুর এলাকায় ভাড়া থেকে স্থানীয় পল্লী বিদ্যুৎ অফিসে চাকরি করতেন।

গ্রেফতারকৃতরা হলো– সাতক্ষীরার দেবহাটা উপজেলার আজহার রহমানের ছেলে শাহীন আলম (৩০), শেরপুরের শ্রীবর্দী উপজেলার বেলাল কাজির ছেলে সোহেল (২৫), তার স্ত্রী শাহিদা বেগম (২৩), ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার ঘুষগাঁও গ্রামের সাইফুল ইসলামের মেয়ে সাবিনা আক্তার বর্ষা (১৬) এবং টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার রবিচন্দ্র দাসের ছেলে সঞ্জয় কুমার দাস (১৯)। তাদের কাছ থেকে একটি ডিজিটাল ক্যামেরা, ছয়টি মোবাইল ও ১০০ টাকা মূল্যের তিনটি লিখিত স্ট্যাম্প উদ্ধার করা হয়।

র‌্যাব-১ পোড়াবাড়ি ক্যাম্পের কোম্পানি কমান্ডার জানান, বুধবার বিকাল সাড়ে ৫টায় মহানগরের শিববাড়ি থেকে সাত-আটজন যুবক জোর করে হারুনকে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। তাকে অজ্ঞাত স্থানে আটকে মারধর ও হত্যার ভয় দেখিয়ে অস্ত্রের মুখে তার কাছ থেকে পাঁচ লাখ টাকার সাদা স্ট্যাম্পে সই নেয়। পরদিন বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় অপহরণকারীরা ফোনের মাধ্যমে তার স্ত্রীর কাছে মুক্তিপণের পাঁচ লাখ টাকা দাবি করে। টাকা না দিলে ভিকটিমকে হত্যা করবে বলে হুমকি দেয় এবং বিকাশের মাধ্যমে ২৫ হাজার টাকা হাতিয়ে নেয় অপহরণকারীরা। পরে ভিকটিমের স্ত্রী র‌্যাবের সহযোগিতা চান। র‌্যাব অপহৃত ও অপহরণকারীদের অবস্থান নিশ্চিত হয়ে বাসন থানার নলজানি (পালের মাঠ) সংলগ্ন আবদুল আওয়ালের বাড়িতে অভিযান চালায়। ওই বাড়ির দ্বিতীয় তলার একটি ঘর থেকে ভিকটিমকে উদ্ধার এবং দুই নারীসহ মোট পাঁচ অপহরণকারীকে গ্রেফতার করা হয়।

র‌্যাব কর্মকর্তা আরও জানান, জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা গাজীপুর এলাকায় সংঘবদ্ধভাবে অপহরণ করার কথা স্বীকার করে। তারা একে অপরের যোগসাজশে দীর্ঘদিন যাবৎ গাজীপুরসহ আশপাশের এলাকা থেকে বিভিন্ন ব্যক্তিকে অপহরণ করতো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *