আবার সেঞ্চুরি রোহিতের

Slider খেলা

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে সিরিজেই তিন টেস্টেই টস জিতলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ব্যাটিং নেওয়ার জন্য দ্বিতীয়বার ভাবতে হয়নি তাকে। আগের দুই ম্যাচের ফল সবার জানা। রোহিত শর্মার জোড়া সেঞ্চুরি, মায়াঙ্ক আগারওয়ালের ডাবল সেঞ্চুরি এবং ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির ডাবল সেঞ্চুরিতে বড় জয় তু্লে নিয়ে সিরিজ নিশ্চিত করে ভারত।

তবে রানচিতে সিরিজের শেষ টেস্টে শুরুতে ভারতের ব্যাটিং লাইন আপে ধাক্কা দিয়ে শুরু করে দক্ষিণ আফ্রিকা। টিম ইন্ডিয়াকে ধসিয়ে দেওয়ার আশা দেখে। কিন্তু রোহিত শর্মার সেঞ্চুরিতে প্রথম ইনিংসে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছে ভারত। তাকে সঙ্গ দিচ্ছেন আজিঙ্কা রাহানে। প্রথম দিন শেষে ৩ উইকেট হারিয়ে ২২৪ রান তুলেছে স্বাগতিক ভারত।

শুরুতে কাগিসু রাবাদার তোপে ৩৯ রানে ৩ উইকেট হারায় ভারত। দলের ১২ রানে ব্যক্তিগত ১০ রান করে ফিরে যান মায়াঙ্ক আগারওয়াল। চেতেশ্বর পূজারা ডাক মেরে ফেরেন। এরপর ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ১২ রান করে ফিরে যান। সকাল গড়াতেই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেন দক্ষিণ আফ্রিকা সিরিজ দিয়ে ওপেনার বনে যাওয়া রোহিত শর্মা। তিনি ১১৭ রান করে ক্রিজে আছেন। তার সঙ্গী আজিঙ্কা রাহানে সেঞ্চুরি লক্ষ্য ধরে ৮৩ রানে দ্বিতীয় দিন শুরু করবেন।

এর আগে টেস্টে ক্যারিয়ারে প্রথমবার ওপেন করতে নেমে দুই ইনিংসে যথাক্রমে ১৭৬ ও ১২৭ রানের ইনিংস খেলেন রোহিত শর্মা। দ্বিতীয় টেস্টে এক ইনিংসে ব্যাট করে ১৪ রান করে ফিরে যান রোহিত। সেটা সিরিজের শেষ টেস্টে পুষিয়ে দিলেন ওয়ানডে এবং টি-২০ বিশেষজ্ঞ খ্যাত ভারতীয় মারকুটে এই ব্যাটসম্যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *