গাজীপুরে সকালে সমাবেশ করেছে বিএনপির এক গ্রুপ, অনুমতি মিলেনি বিকালের গ্রুপের

Slider গ্রাম বাংলা


গাজীপুর: গাজীপুরে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে দ্বিধাবিভক্ত বিএনপির এক গ্রুপ সকালে পুলিশের অনুমতি নিয়ে সামবেশ করেছে। কিন্তু পুলিশের অনুমতি না পাওয়ায় বিকেলের গ্রুপ সমাবেশ করতে পারেনি। এই নিয়ে দুই গ্রুপের মধ্যে আভ্যন্তরীন উত্তেজনা দেখা দিয়েছে।

আজ রোববার সকাল ১১টায় গাজীপুর জেলা বিএনপি কার্যালয় প্রাঙ্গনে সমাবেশ করে গাজীপুর মহানগর বিএনপির একটি গ্রুপ। এতে নেতৃত্ব দেন গাজীপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ সোহরাব উদ্দিন। সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপির সাবেক সাংসদ ও গাজীপুর মহানগর বিএনপির সভাপতি আলহাজ হাসান উদ্দিন সরকার। প্রায় ৫০ জনের বেশী নেতা এই সমাবেশে বক্তব্য দিয়ে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেন। তারা বেগম জিয়ার মুক্তির জন্য আন্দোলন করার প্রস্তুতি নিতে দলীয় কর্মীদের প্রতি আহবান জানান। সমাবেশের সময় রাস্তার বিপরীতে বিপুল সংখ্যক পুলিশ অবস্থান নিলেও শেষ পর্যন্ত শান্তিপূর্নভাবে সামবেশ শেষ হয়। এবং এই সমাবেশ থেকে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক পুলিশকে ধন্যবাদ দিয়ে কৃতজ্ঞতাও জানিয়েছেন।

এদিকে গাজীপুর মহানগর বিএনপির সদস্য ও ২০১৮ সালের নির্বাচনে ধানের শীষ প্রতীকের প্রার্থী আলহাজ সালাউদ্দিন সরকারের নেতৃত্বে বিকেলে বিএনপির আরেকটি গ্রুপ দলীয় কার্যালয়ে অনুরুপ সমাবেশ করার প্রস্তুতি নেয়। কিন্তু পুলিশের অনুমতি না পাওয়ায় তারা সমাবেশ করতে পারেননি। এই গ্রুপের নেতৃবৃন্ধের মধ্যে গাজীপুর মহানগর বিএনপির সহসভাপতি আশরাফ হোসেন টুলু, এডভোকেট মেহেদী হাসান এলিস যুগ্ম সম্পাদক ও গাজীপুর সিটিকরপোরেশনের কাউন্সিলর হান্নান মিয়া হান্নু, সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন তালুকদার সহ অনেক নেতৃবৃন্ধ।

এ বিষয়ে গাজীপুর মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক কাউন্সিলর হান্নান মিয়া হান্নু বলেন, আমরা বিকেলে দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করার জন্য প্রশাসনের অনুমতি চেয়েছিলাম। কিন্তু প্রশাসন আমাদের অনুমতি না দিয়ে সকালে বিএনপির আরেকটি গ্রুপকে অনুমতি দেয়। পুলিশি নিরাপত্তায় তারা সামবেশ করলেও বিকেলে বিএনপির ত্যাগী নেতা-কর্মীরা সমাবেশ করতে পারেনি পুলিশি বাঁধায়। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, গাজীপুর মহানগর বিএনপি ঐক্যবদ্ধ। কিন্তু পুলিশ কেন একটি গ্রুপকে নিরাপত্তা দিয়ে সামবেশ করতে দেয় আর অন্য গ্রুপকে অনুমতিই দেয়নি সেটা দলের কাছে স্পষ্ট। তিনি বিএনপির ত্যাগী নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে বেগম জিয়ার মুক্তির জন্য আন্দোলনের প্রস্ততি নিতে আহবান জানান।

এদিকে সাধারণ মানুষ বলছেন, দীর্ঘদিন পর বিএনপির সমাবেশ হয়েছে। কিন্তু একটি গ্রুপ সমাবেশ করলেও অন্য গ্রুপকে পুলিশ কেন সমাবেশ করার অনুমতি দিল না সেটা পরিস্কার নয়। তবে ঐক্যবদ্ধ বিএনপি সমাবেশ করতে পারত কি না সেটাও বিবেচনার দাবী রাখে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *