ডেঙ্গু ও বন্যায় আক্রান্ত ঈদ, খুশিকে ম্লান করে দিল যাতায়াতের বিড়ম্বনা

Slider জাতীয় সারাদেশ

ঢাকা: ঢাকার বাইরে ডেঙ্গু ছড়িয়ে পড়ছে। ২৪ ঘণ্টায় ঢাকা শহরের বাইরে দেশের বিভিন্ন হাসপাতালে ১ হাজার ৩৫৩ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। আর ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৯৮১ জন। সারা দেশে ছড়িয়ে পড়া ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে ৪০ জনে দাঁড়িয়েছে বলে রবিবার জানিয়েছে সরকার। স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম রোববার এতথ্য জানিয়েছে।

কান্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, মৃতদের মধ্যে ৩৯ জন ঢাকা শহরের বিভিন্ন হাসপাতালে মারা গেছেন। আরেকজনের মৃত্যু হয়েছে রাজধানীর বাইরে তবে ঢাকা বিভাগের মধ্যেই। আগস্টে ১০ এবং জুলাইতে ২৪ জন মারা গেছেন।

গত জানুয়ারি থেকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৪১ হাজার ১৭৮ জন হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে পুরোপুরি সুস্থ হয়েছেন ৩২ হাজার ৩৮৪ জন। বর্তমানে সারা দেশে শিশুসহ ৮ হাজার ৭৫৪ জন ডেঙ্গুর কারণে বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন।

কন্ট্রোল রুম জানায়, রোববার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ২ হাজার ৩৩৪ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে শুধু রাজধানীতেই আক্রান্ত ৯৮১ জন।
বাংলাদেশে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১১৪, দুর্গত মানুষ চিকিৎসার আশায়

২০১৯ সালের ২৬ জুলাই বিবিসির প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশে গত কয়েক সপ্তাহের বন্যায় এখন পর্যন্ত বিভিন্ন জেলায় ১১৪ জন মারা গেছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুম।

সবশেষে ডেঙ্গু ও বন্যায় আক্রান্ত মানুষ ঈদ করতে গ্রামরে বাড়িতে যাওয়ার সময় ট্রেন সড়ক বিড়ম্বনায় পড়েছে। ট্রেনের সিডিউলে বিরাট বিপর্যয় দেখা দেয়ায় অনেক মানুষ ঢাকা থেকে গ্রামের বাড়িতেও যেতে পারেনি এবার। তাই ডেঙ্গু ও বন্যায় আক্রান্ত ঈদের যাতায়তেও বিড়ম্বনা দেখা দেয়ায় ঈদের খুশি তেমন হবে না বলে মনে করছেন সাধারণ মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *