ভারতে গিয়ে জি এম কাদের বললেন, ‘আমাদের একটা ফরমুলা আছে’

Slider রাজনীতি


জাতীয় পার্টির একটি প্রতিনিধিদল ভারতে অবস্থান করছে। দলটির নেতৃত্ব দিচ্ছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। আগামী জাতীয় সংসদ নির্বাচনে নিজেদের ভাবনার কথা ভারতের প্রভাবশালী সংবাদমাধ্যম দ্য হিন্দুকে জানিয়েছেন তিনি।

টেলিফোনে দেওয়া ওই সাক্ষাতকারে জি এম কাদের বলেন, তিনি বলেন, ‘আমরা চাই সব পক্ষ বসে একটি স্বাধীন ও স্বচ্ছ নির্বাচন নিশ্চিত করুক।’

বিএনপির দাবি করা তত্ত্বাবধায়ক সরকারের সঙ্গে একমত নন জানিয়ে জি এম কাদের বলেন, ‘তারা শুধু তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার ওপর জোর দিচ্ছে। কিন্তু এই সরকার গঠন কেমন হবে তা নিয়ে কিছু বলছে না। আমাদের মাথায় একটা ফরমুলা আছে। যখন সব রাজনৈতিক দল আলোচনায় বসবে, তখন এটা উপস্থাপন করা হবে।’

দ্য হিন্দুর প্রতিবেদনে বলা হয়, আওয়ামী লীগের সঙ্গে বৈঠকের পর জাতীয় পার্টির নেতাদের সঙ্গে এই বৈঠক রাজনৈতিকভাবে গুরুত্বপূর্ণ।

গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের দুই কংগ্রেসম্যান রিচ মম্যকরমিক ও এড কেস বাংলাদেশ সফর করেন। সফরকালে তারা পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন এবং বিএনপি ও জাতীয় পার্টির নেতাদের সঙ্গে বৈঠক করেন। বৈঠকের পর জাতীয় পার্টির সংসদ সদস্য রানা মোহাম্মদ সোহেল গণমাধ্যমকে বলেছিলেন এড কেস বলেছেন তারা বাংলাদেশে একটি নিরপেক্ষ ও গণতান্ত্রিক নির্বাচন দেখতে চান যা বিশ্বের চোখে অবাধ ও স্বচ্ছ অ্যাখ্যা পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *