বৈরী আবহাওয়ায় উত্তাল পদ্মা শিমুলিয়া-কাঁঠালবাড়িতে ফেরিসহ নৌযান চলাচল শুরু

Slider কৃষি, পরিবেশ ও প্রকৃতি


মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের শিমুলিয়া ও মাদারীপুরের কাঁঠালবাড়ি নৌরুটে ফেরিসহ সব ধরনের নৌযান চলাচল শুরু হয়েছে। বৈরি আবহাওয়ার কারণে প্রায় ২০ ঘণ্টা বন্ধ থাকার পর আজ বৃহস্পতিবার (৮ আগস্ট) সকাল ৭টা থেকে পুনরায় নৌযান চলাচল স্বাভাবিক।

এর আগে গত মঙ্গলবার রাত ১২টা থেকে আট ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকার পর বুধবার সকাল সাড়ে ৮টায় ছয়টি ফেরি চলাচল শুরু হয়। কিন্তু বেলা বাড়ার সাথে সাথে দুর্যোগপূর্ণ আবহাওয়া আর উত্তাল পদ্মায় প্রচুর স্রোতের কারণে ফেরি চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। একপর্যায়ে বুধবার বেলা সাড়ে ১১টা থেকে ফেরি সার্ভিস বন্ধ রাখে বিআইডাব্লিউটিসি।

বিআইডাব্লিউটিসির শিমুলিয়া ঘাটের এজিএম মো. নাসির চৌধুরী বলেন, বুধবার সকাল থেকেই বাতাস ও গুঁড়িগুঁড়ি বৃষ্টি থাকায় নৌরুটে চলাচলকারী যাত্রীদের দুর্ভোগ দেখা দেয়। বন্ধ করে দেওয়া হয় লঞ্চ ও স্পিডবোট। এতে বিপাকে পড়ে যাত্রীরা। তবে ওইদিন বেলা সাড়ে ১১টা থেকে উত্তাল পদ্মায় ঢেউ আর প্রচণ্ড স্রোতের কারণে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। এর আগে সকাল সাড়ে ৮টার দিকে ছয়টি ফেরি চলাচল শুরু করে। এ ছাড়া পদ্মা উত্তাল থাকায় সকাল থেকে বন্ধ রয়েছে লঞ্চ ও স্পিডবোট। আজ বৃহস্পতিবার সকলা থেকে ঢেউ ও স্রোত কিছুটা কমে গেলে ফেরি চলাচল পুনরায় চালু করা হয়। এতে ঘাটে আটকে পড়া যানবাহন পারাপার শুরু করা হয়েছে।

মাওয়া বন্দর কর্মকর্তা মো. শহি আলম বলেন, সকাল থেকে লঞ্চ ও স্পিডবোট চলাচল চালু করা হয়েছে। তবে নদীর অবস্থা ততটা সুবিধাজনক নয়। ঈদে ঘরমুখী যাত্রীদের প্রচুর চাপ রয়েছে।

মাওয়া ট্রাফিক জোনের টিআই মো. হিলাল উদ্দিন বলেন, সকালে ফেরিসহ সকল নৌযান পুনরায় চালু হওয়ায় আটকে পড়া যানবাহনের চাপ কমতে শুরু করেছে। আশা করছি এভাবে ফেরি চলাচল চালু থাকলে লোকজনকে বিড়ম্বনায় পড়তে হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *