ঈদ উপলক্ষে উত্তরার আবাসিকে নিরাপত্তা জোরদার

Slider ফুলজান বিবির বাংলা


মোঃ আবু বক্কর সিদ্দিক সুমন, উত্তরা প্রতিনিধিঃ প্রতিবারের ঈদের ন্যায় এবারও উত্তরার আবাসিক ও বাণিজ্যিক এলাকায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ঈদের ছুটিতে মানুষ গ্রাম মুখী হওয়ায় বাসাবাড়ী ও বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলোতে বিশেষ নিরাপত্তা দেওয়ার কথা জানিয়েছেন উপ-পুলিশ কমিশনার (উত্তরা বিভাগ) নাবিদ কামাল শৈবাল। তিনি প্রতিবেদককে বলেন, রমজান ও ঈদকে সামনে রেখে আমরা প্রতিবারই একটি বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করে থাকি। বিশেষ করে ঈদে মানুষ গ্রামে চলে যায় বিধায় তাদের বাসাবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তার বিষয়টি জরুরি হয়ে পড়ে। এ বিষয়ে আমি উত্তরার প্রতিটি থানায় এলাকায় নিরাপত্তা জোরদারে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছি। ঘরমুখো মানুষের চলে যাওয়ার পর সাধারণত অবাসিক

এলাকাগুলো সুন সান হয়ে পড়ে। তাই এ সুযোগে যাতে চিনতাই বা ডাকাতির কোন ঘটনা গঠতে না পারে সেইজন্যই আমরা প্রতিবারই এ ধরণের নিরাপত্তা বলয় গড়ে তুলি।
বিশেষ নিরাপত্তার বিষয়ে উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ তপন চন্দ্র সাহা বলেন, বাসাবাড়ির নিরাপত্তার বিষয়ে আমরা ইতিমধ্যে সেক্টর সমিতিগুলোর সাথে কথা বলেছি। তারা তাদের নিরাপত্তা বাহিনীর টহল জোরদারের কথা আমাদের বলেছে। আমরাও তাদের সাথে সমন্বয় করে নিরাপত্তা জোরদারে বিশেষ ভাবে নজর বাড়িয়েছি।

সেক্টর নিরাপত্তা বাহিনীর নজরদারি প্রসঙ্গে ১১ নং সেক্টর কল্যান সমিতির সাধারণ সম্পাদক ও ৫১ নং ওয়ার্ড কাউন্সিলর শরিফুর রহমান বলেন, আমরা সেক্টরের প্রতিটি রোডে আমাদের নিজস্ব নিরাপত্তা বলয় গড়ে তুলেছি। এছাড়া আমরা মডেল টাউনের প্রতিটি বাড়ী ওয়ালাকে চুরি ছিনতাই রোধে প্রযোজনীয় দিক নির্দেশনা দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *