পুঁজিবাজারে সূচক ঊর্ধ্বমুখী

অর্থ ও বাণিজ্য

pujiসপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দেশের উভয় পুঁজিবাজারে ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। টাকার অংকে লেনদেনের পরিমানও বেড়েছে।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৮৬৮ পয়েন্টে। লেনদেন হওয়া ৩০৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪১টির, কমেছে ১১৮টির আর অপরিবর্তিত রয়েছে ৪৭টি কোম্পানির শেয়ার দর।
ডিএসইতে লেনদেন হয়েছে ২৬৬ কোটি ৯৬ লাখ ৫১ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসের তুলনায় লেনদেন বেড়েছে ২৯ কোটি ৮ লাখ ৪২ হাজার টাকা।

দিনশেষে অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯ হাজার ৯৯ পয়েন্টে। লেনদেন হওয়া ২৫১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৬টির, কমেছে ৯৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টি কোম্পানির। লেনদেন হয়েছে ২২ কোটি ২৯ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হল- লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেড, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, স্কয়ার ফার্মা, আইডিএলসি, আরএকে সিরামিকস, কেয়া কসমেটিকস, অগ্নি সিস্টেমস, বেক্সিমকো ফার্মা, এমজেএলবিডি এবং তুং হাই নিটিং অ্যান্ড ডাইং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *