স্বর্ণের ভরি তিন দিনে কমল ৩০০০ টাকা

Slider অর্থ ও বাণিজ্য


সপ্তাহের শেষের দিকে বৃহস্পতিবার সোনার দাম (Gold Price) প্রায় সমগ্র দেশেই কম হয়েছে। ইউক্রেন ও রাশিয়ার সংঘর্ষের কারণে সমগ্র বিশ্বজুড়ে বেশ ক্ষতিকারক প্রভাব পড়েছে, বাদ যায়নি ভারত‌ও। ভারতীয় বাজারে বিভিন্ন জিনিসের দামের ক্রমাগত বৃদ্ধি ঘটলেও সোনার দামের বারবার উত্থান-পতন ঘটেছে।

ভারতবর্ষের সব বড় শহরেই গত তিন দিন ধরে সোনার দাম কম-বেশি হ্রাস পেয়েছে। গত তিন দিনে, প্রতি ১০০ গ্রাম সোনার দাম ৩,০০০ টাকা কম হয়েছে, ১০০ গ্রাম সোনার দাম ৪,৭৯,৫০০ টাকা থেকে কম হয়ে ৪,৭৬,৫০০ টাকা হয়েছে। ২২ ক্যারেট সোনার প্রতি ১০ গ্রামের দাম কমেছে ১০০ টাকা, ১০ গ্রাম সোনার দাম হয়েছে ৪৭,৩৫০ টাকা হয়েছে। রেকর্ড দামের (৫৬,২০০ টাকা) থেকে এই দাম ৮,৮৫০ টাকা কম আছে। বিয়ের মরশুম এগিয়ে আসার সময় সোনার দাম নিম্নমুখী হওয়ায় সাধারণ মানুষ কিছুটা হলেও নিশ্চিন্ত হয়েছেন।

ভারতবর্ষের প্রায় সব বড়ো শহরেই এইদিন সোনার দাম কিছুটা হলেও কম হয়েছে। ভারতের রাজধানী দিল্লিতে ২২ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম হয়েছে ৪৭,৬৫০ টাকা। ভারতের বিনোদন জগতের পীঠস্থান মুম্বইয়েও ২২ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম হয়েছে ৪৭,৬৫০ টাকা। আরেক ব্যস্ত শহর চেন্নাইয়ে ২২ ক্যারেট সোনার প্রতি ১০ গ্রামের দাম হয়েছে ৪৭,৯২০ টাকা এবং ২৪ ক্যারেট সোনার ১০ গ্রাম পিছু দাম হয়েছে ৫২,২৮০ টাকা।

এইদিন পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতাতেও সোনার দাম হ্রাস পেয়েছে। ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম হয়েছে ৪৭,৬৫০ টাকা এবং ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম থেকেছে ৫১,৯৮০ টাকা। দেশের অন্যতম ব্যস্ত শহর বেঙ্গালুরুতেও ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৪৭,৬৫০ টাকা এবং ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৫১,৯৮০ টাকা থেকেছে।

পার্শ্ববর্তী রাজ্য বিহারের রাজধানী পাটনাতে এই দিন ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম হয়েছে ৪৭,৭০০ টাকা এবং ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম হয়েছে ৫২,০৩০ টাকা। আরেক উল্লেখযোগ্য শহর জয়পুরে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৪৭,৮০০ টাকা থেকেছে এবং ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম হয়েছে ৫২,১৩০ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *