শ্রীপুরে ডিজিটাল আইনে আটক সাংবাদিক মোজাহিদের ৭দিনের রিমান্ড শুনানী মঙ্গলবার

Slider বিনোদন ও মিডিয়া

গাজীপুর: জেলার শ্রীপুর থানায় প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে সামাজিক যোগাযেোগ মাধ্যমে স্ট্যাটাস দেয়ার অভিযোগে দায়েরকৃত ডিজিটাল আইনের মামলায় গ্রফতার সাংবাদিক মোজাহিদকে পুলিশ ৭দিনের রিমান্ড চেয়ে আদালতে হাজির করেছে। আদালত মঙ্গলবার রিমান্ড শুনানীর দিন ঠিক করে আসামীকে কারাগারে পাঠিয়েছে।

আজ রোববার গাজীপুরের অতিরিক্ত মূখ্য বিচারিক হাকিম এই আদেশ দেন।

মোজাহিদ ঢাকা থেকে প্রকাশিত দৈনিক প্রথমভোর পত্রিকার গাজীপুর প্রতিনিধি।

এদিকে সামাজকি যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রীকে নিয়ে মানহানকির মন্তব্য ও অপপ্রচার চালানোর অভিযোগে গাজীপুররে শ্রীপুরে তাকে আটক করে পুলিশ।

গ্রেপ্তার মো.মোজাহিদ উপজেলার তেলহাটি ইউনিয়নের গোদারচালা গ্রামের মো.জজ মিয়ার ছেলে।

গত শনিবার (১১ মে) দুপুরে উপজেলার জৈনাবাজার এলাকা থেকে তাকে আটক করে শ্রীপুর মডেল থানার উপপরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান।
তিনি জানান, শ্রীপুর উপজলো ছাত্রলীগরে সভাপতি জাকিরুল হাসান জিকু প্রধানমন্ত্রীকে নিয়ে বিরূপ মন্তব্য ও অপপ্রচার চালানোর অভিযোগে মোজাহিদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

শ্রীপুর উপজলো ছাত্রলীগরে সভাপতি জাকিরুল হাসান জিকু জানান, অভিযুক্ত মোজাহিদ সামাজকি যোগাযোগ মাধ্যমে তার নিজের আইডি থেকে গত রাতে মাননীয় প্রধানমন্ত্রীর লন্ডন সফর নিয়ে করুচিপূর্ণ মন্তব্য করে। এ ছাড়াও এটুজেড নামে ভূইঁফোড় অনলাইন নিউজ র্পোটালে লন্ডনে প্রধানমন্ত্রীর গাড়ী বহরে জুতা নিক্ষেপ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে। এতে মাননীয় প্রধানমন্ত্রীর সম্মানহানী হওয়ায় তিনি শনবিার সকালে শ্রীপুর থানায় অভিযোগ দায়ের করেন।

শ্রীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাবেদুল ইসলাম জানান, সামাজকি যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রীর নামে মিথ্যা প্রচারণার অভিযোগে তাকে আটক করা হয়। এ ঘটনায় প্রাথমিক সত্যতা পেয়ে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫ (২)/ ৩২ (২) ধারায় মামলা নিয়ে আদালতের পাঠানো হয়েছে।

অপর দিকে রোববার দুপুরে মোজাহিদের সর্বোচ্চ শাস্তি দাবি করে শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মো.জাকিরু হাসান জিকুর নেতৃত্বে পৌর শহরে বিক্ষোভ মিছিল হয়েছে। এসময় শতাধিক ছাত্রলীগ নেতাকর্মী বিক্ষোভ মিছিল থেকে মোজাহিদের শাস্তি দাবি জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *