রাজবাড়ীতে পৌর পার্কিং চার্জের নামে হাইওয়ে বাস ট্রাকে চাঁদাবাজির প্রতিবাদে সাংবাদিক সম্মেলন

Slider সারাদেশ

শেখ মামুন, রাজবাড়ীঃ রাজবাড়ীতে ইজারাদারদের লোকজন মন্ত্রণালয়ের নির্দেশনা উপেক্ষা করে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়ক দিয়ে চলাচলরত ট্রাক থেকে অবৈধ ভাবে টোল আদায়ের প্রতিবাধে সংবাদ সম্মেলন করেছেন রাজবাড়ীর বাস, ট্রাক মালিক ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ।

১৪ এপ্রিল রোববার দুপুরে জেলা শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে শ্রমিক নেতারা বলেন, ইজারাদারের লোকজন মন্ত্রণালয়ের নির্দেশনা উপেক্ষা করে আজ পহেলা বৈশাখ রোববার সকাল থেকে শহরের রেলগেট, জেলা কারাগার ও বাসটার্মিনাল সহ মোট ৩টি স্থান থেকে ৬০ টাকা করে টোল আদায় শুরু করে। যদিও বিগত বছরে ৫০ টাকা করে নেওয়া হতো। এবার ১৯ সালে নতুন ইজারাদার ৫০টাকার পরিবর্তে আরো ১০ টাকা বৃদ্ধি করে ৬০টাকা নেওয়া শুরু করেছেন।

রাজবাড়ী বাস টার্মিনাল সংস্কার করা, আঞ্চলিক মহা-সড়ক থেকে টোল আদায় বন্ধ করা এবং ট্রাক টার্মিলান নির্মাণ না করা পর্যন্ত পৌরসভার নিযুক্ত ইজারাদারকে আর টোল দেওয়া হবে না বলে ঘোষনা দেন শ্রমিক ইউনিয়নের নেতারা।

পৌর টোল সহ বিভিন্ন সমস্যা তুলে ধরে বক্তব্য রাখেন জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি রকিবুল ইসলাম পিন্টু, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, জেলা ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক জেলা ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান হাসান, জেলা বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মুরাদ হাসান মৃধা, জেলা ট্রাক মালিক সমিতির সহ-সাধারণ সম্পাদক দিদারুল হক হিরু,।

আঞ্চলিক মহা সড়কে অবৈধ ভাবে চাঁদা আদায় করার সময় মানিকগঞ্জ থেকে আসা একজন ট্রাক চালক চাঁদা দিতে অস্বীকার করলে ইজারাদারের লোকজন ট্রাক চালককে মারধোর করে আহত করে।

ওই ঘটনার প্রতিবাদে সকাল সাড়ে ৯টা থেকে সকাল ১০টা পর্যন্ত সড়ক অবরোধ করে রাখে শ্রমিকরা। খবর পেয়ে রাজবাড়ী সদর থানা পুলিশের একটি টিম ঘটনাস্থালে গিয়ে বিষয়টির সমাধানের আশ্বাস দেয় এবং যানচলাচল চালু করেন।

বক্তব্যে নেতারা আরো বলেন, রাজবাড়ী বাস টার্মিনাল সংস্কার করা, মহা-সড়ক থেকে টোল আদায় বন্ধ করা এবং ট্রাক টার্মিলান নির্মাণ না করা পর্যন্ত পৌরসভা থেকে ইজারা নেওয়া ইজারাদারকে আর টোল দেওয়া হবে না।

এ সময় নেতারা সাংবাদিকের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *