নারায়ণগঞ্জে ১২টি ঝূঁকিপূর্ণ ভবন চিহ্নিত

Slider গ্রাম বাংলা

নারায়ণগঞ্জের বহুতল ভবনগুলোকে অগ্নিকাণ্ডের জন্য ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করতে অভিযান শুরু করেছে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের কর্মকর্তারা। শুক্রবার দুপুরের পর থেকে শহরের বঙ্গবন্ধু সড়কসহ বিভিন্ন স্থানে বহুতল ভবনগুলো পরিদর্শন করে ১২টি ভবনকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে সেখানে নোটিশ টানিয়ে দেয় ফায়ার সার্ভিস।

সরেজমিনে দেখা যায়, শহরের চাষাঢ়া মার্ক টাওয়ারসহ কয়েকটি বহুতল ভবন পরিদর্শন করে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা সেখানে ঝুঁকিপূর্ণ লিখিত নোটিশ টানিয়ে দেন। এ ছাড়াও ভবনগুলোতে ফায়ার এক্সিটসহ বিভিন্ন বিষয় ঠিকঠাকভাবে রয়েছে কি না সেটির তল্লাশি করেন তারা।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারি পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন জানান, দুপুরের পর থেকে বিকেল পর্যন্ত প্রায় ১২টি বহুতল ভবনকে আমরা ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছি এবং ভবনগুলোর বাইরে নোটিশ টানিয়ে দিয়েছি। শহরের বহুতল ভবনগুলোর অধিকাংশই একটি সিড়ি যেখানে অন্তত দুটি সিড়ির প্রয়োজন। ভবনগুলোতে নেই অগ্নি নির্বাপণ ব্যবস্থা, নেই পানির পর্যাপ্ত ব্যবস্থা।

কিছু ভবনগুলোতে আলো বাতাসের আসা যাওয়ারও পর্যাপ্ত ব্যবস্থা নেই।
তিনি জানান, এসব ভবনকে আমরা আমাদের মহাপরিচালকের নির্দেশে শনাক্ত করে ঝুঁকিপূর্ণ তালিকা টানিয়ে দিচ্ছি। আমরা আগামীকালও পুরোদমে শহরব্যাপী এ কার্যক্রম পরিচালনা করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *