বাংলাদেশের মানুষ আস্থাহীনতায় এগিয়ে : ইসি রফিকুল

Slider জাতীয়


রংপুর: নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেন, এখন সারা পৃথিবীর মানুষ আস্থাহীনতায় ভুগছে। বাংলাদেশ এক্ষেত্রে এগিয়ে। এখানে মানুষের প্রতি মানুষের আস্থা নেই। সন্তানকে বিশ্বাস করে না বাবা। বাবার প্রতিও আস্থা রাখতে পারছে না সন্তান। এই আস্থাহীনতার সংস্কৃতি থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।

আজ শুক্রবার বেলা ১১টায় রংপুর সরকারি কলেজে রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

এসময় নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব মোখলেছুর রহমান, যুগ্ম-সচিব ফরহাদ আহম্মদ খান, রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রংপুর-৩ আসনের উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জি.এম সাহাতাব উদ্দিন উপস্থিত ছিলেন।

এ নির্বাচন কমিশনার ঘোষণা দেন, ভোটকেন্দ্র থেকে কোনো এজেন্টকে বের করে দেয়া হলে, কেন্দ্রে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে, ভোটারদের প্রভাবিত করলে কিংবা বাধার দেয়া হলে সংশ্লিষ্ট কর্মকর্তাসহ জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

রফিকুল ইসলাম বলেন, সাম্প্রতিক সময়ে বাংলাদেশের নির্বাচনগুলোতে বড় একটি রাজনৈতিক দলের অংশ নেয়নি। এতে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন না হওয়াতে প্রার্থীরাও ভোটারদের কাছে যায়নি। একারণে ভোটারদের কাছে নির্বাচন নিয়ে আগ্রহ কম। ভোট দেয়ায় কেন আগ্রহ কমছে, তা নিয়ে গবেষণার করা প্রয়োজন।

ইভিএম প্রসঙ্গে তিনি বলেন, বগুড়ার উপ-নির্বাচনেও তো ইভিএম ছিলো। বিএনপি সেখানে জয়ী হয়েছে। তখন তো ইভিএম নিয়ে কোনো কথা উঠেনি। আশা করছি, রংপুর নিয়েও কারো কোনো কথা বলার সুযোগ থাকবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *