পশ্চিমবঙ্গে কালবৈশাখীর তাণ্ডবে ৩ জনের প্রাণহানি, জনজীবন বিপর্যস্ত

Slider বিচিত্র

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে কালবৈশাখীর তাণ্ডবে ৩ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। এর মধ্যে বর্ধমানের বুদবুদে বাজ পড়ে দুজনের মৃত্যু হয়েছে। একটি গাছের নীচে আশ্রয় নিয়েছিলেন তাঁরা। এছাড়াও পূর্ব বর্ধমানের মন্তেশ্বরে বজ্রপাতে একজনের মৃত্যু হয়েছে।

খবর এনডিটিভির।
রাজ্যের আবহাওয়া অধিদফতর জানিয়েছে, “ শুক্রবার বিকাল সাড়ে ৫টার দিকে কলকাতার ওপর দিয়ে সর্বোচ্চ ৬৮ কিলোমিটার বেগে ব্যাপক ঝড় বয়ে যায়”। কালবৈশাখীর ফলে হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, কলকাতার জনজীবন বিপর্যস্ত বলেও জানিয়েছেন আবহাওয়া অধিদফতরের কর্মকর্তারা।

ঝড়ের ফলে ভেঙে পড়ে বহু গাছের ডাল, অনেক বাসস্ট্যান্ডের ছাউনি উড়ে গেছে, এছাড়াও বহু গাছ উপড়েও পড়েছে।
সূত্রে জানা গেছে, যে সমস্ত জেলায় ঝড় হয়েছে, সেখানে ফসল ব্যাপকভাবে ক্ষতির মুখে পড়েছে এবং সম্পত্তি নষ্ট হয়েছে। কালবৈশাখীর ফলে গাছ উপড়ে এবং ডালপালা ভেঙে রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় সন্ধ্যার পর যান চলাচল ব্যাহত হয়, ফলে সমস্যায় পড়েন সাধারণ মানুষ।

পূর্ব রেল সূত্রে জানা গেছে, ওভারহেডে তারে গাছের ডাল ভেঙে পড়ায় বিপর্যস্ত হয়ে পড়ে নৈহাটি-শিয়ালদহ লাইনে ট্রেন চলাচল। ওভারহেডে বিদ্যুৎ সরবরাহ ব্যাহত হওয়ায় বিপর্যস্ত হয়ে পড়ে বালিগঞ্জ-বজবজ শাখায় ট্রেন পরিষেবাও।

বাগবাজারে ওভারহেডের তারে গাছের ডাল পড়ায় বিপর্যস্ত হয়ে পড়ে শহরে চক্র রেল পরিষেবাও। ত্রিবেণী স্টেশনের কাছে ওভারহেডের তারে রাজ্য বিদ্যুৎ পর্ষদের বিদ্যুৎ-এর তার পড়ে যাওয়ায় ব্যান্ডেল-কাটোয়া শাখায় রেল পরিষেবাও ব্যাহত হয়েছে বলে সূত্রের খবর। সন্ধ্যার পর ক্ষতিগ্রস্ত শাখাগুলিতে রেল পরিষেবা চালু করা হয় বলে সূত্র মারফত জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *