কালীগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মানববন্ধন

Slider নারী ও শিশু


হাসানুজ্জামান হাসান,লালমনিরহাট প্রতিনিধিঃ সবাই মিলে ভাবো, নতুন কিছু করো নারী-পুরুষ সমতার নতুন বিশ্ব গড়ো।

এই শ্লোগানকে সামনে রেখে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে কালীগঞ্জ উপজেলা প্রশাসন-এর উদ্যোগে উদযাপিত হলো আন্তর্জাতিক নারী দিবস -২০১৯ উপলক্ষে মানববন্ধন কর্মসূচী।

লালমনিরহাটের কালীগঞ্জে বুধবার (০৬ মার্চ) বেলা এগারোটায় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় ও সরকারি- বে-সরকারি প্রতিষ্ঠানের সহযোগীতায় উপজেলা পরিষদ চত্বর-এ এক মানববন্ধন’র আয়োজন করা হয়।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা লায়লা আকতার বানু’র সভাপতিত্বে দিবস কর্মসূচীতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রবিউল হাসান, উপজেলা নির্বাহী অফিসার কালীগঞ্জ ।

মানববন্ধনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালীগঞ্জ প্রেস ক্লাব সভাপতি আমিরুল ইসলাম হেলাল, তুষভান্ডার ইউপি চেয়ারম্যান নুর ইসলাম আহমেদ,জেলা পুলিশং কমিটির সদস্য সচিব ও সহকারী অধ্যাপক মিজানুর রহমান,কালীগঞ্জ থানার ওসি তদন্ত মোঃ আনোয়ার হোসেন ও সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ অংশগ্রহন করেন।
সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

ক্রেডিট সুপারভাইজার মঈনুল ইসলাম এর উপস্থাপনায় মানববন্ধন কর্মসূচীতে বক্তাগণ বলেন, দেশকে এগিয়ে নিতে হলে নারীর ক্ষমতায়ন এবং নারী-পুরুষের সমতা প্রতিষ্ঠা করতে হবে। এজন্য নারীদের আত্মবিশ্বাসী হয়ে শিক্ষিত ও যোগ্য হয়ে উঠতে হবে।

একইসঙ্গে তাদের অধিকার আদায়ে সোচ্চার হতে হবে।
বক্তরা আরো বলেন, ‘বর্তমান সরকার নারীর ক্ষমতায়নে বিশ্বাসী। ‘দায়িত্ব পেলে নারীরাও যোগ্যতার স্বাক্ষর রাখতে পারে তা আজ প্রমাণিত।

নারীদের এগিয়ে যাওয়ার এ ধারা অব্যাহত থাকলে তাদের কেউ দমিয়ে রাখতে পারবে না বলেও মন্তব্য করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *