উপজেলা নির্বাচনে লড়াইয়ে নেমেছেন সাংবাদিক হেলাল কবির

Slider রংপুর

হাসানুজ্জামান হাসান,লালমনিরহাট প্রতিনিধি: বেশ কিছুদিন ধরে ব্যস্ততায় সময় পার করছেন কবি ও সাংবাদিক হেলাল হোসেন কবির। ব্যস্থ থাকবেই না বা কেন।

কারন, তিনি এবার লালমনিরহাট সদর উপজেলা পরিষদ থেকে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করবেন। লালমনিরহাট জেলা রিটার্নিং অফিসারে কাছে গত ১১ ফেব্রুয়ারি মনোনয়নপত্র দাখিল করেন এবং ১২ ফেব্রুয়ারি যাচাই বাচাই-এ বৈধতা পায়। আজ ২০ ফেব্রুয়ারি ”বই” র্মাকা পান । তিনি ইতি মধ্যো সদরের ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভার সাধারন ভোটারদের কাছে দোয়া প্রার্থনা চেয়ে বেড়াচ্ছেন।

মানুষজন তাকে খুশি মনে দোয়া দিচ্ছেন। অন্যান্য প্রার্থীদের চিয়ে মাঠপর্যায়ে আলোচনার কেন্দ্র বিন্দু এখন হেলাল হোসেন কবির। তরুন এই মানুষটি বহুদিন ধরে সাধারন মানুষের পাশে থেকে তাদের কথা পত্রিকায় লেখনির মাধ্যমে তুলে ধরেছেন সকলের কাছে।

সাধারন মানুষের সুখ দুঃখ নিয়ে বেশ জোড়ালো সাংবাদিকতায় মেথে থাকেন হেলাল হোসেন কবির । যার কারনে কয়েকবার নিউজের শিরোনাম হতে হয়েছিলো তাকে।

টাকার কাছে নিজের পেশাকে বিক্রি না করে প্রতিবেদন করে শক্ত হাতে।

এমন কিছু প্রতিবেদন প্রকাশ করায় ২০১২ সালে ১৭ ডিসেম্বর রাতে সন্ত্রাসীরা তাকে জবাই করে ফেলে রেখে যায়।

খোদার মহিমায় তিনি বেঁচে আছেন আমাদের মাঝে। অসহায় মানুষদের পাশে দাড়ানো যেন তার হ্রদয়ে গেঁথে গেছে। বিভিন্ন ভাবে মানুষের পাশে দারিয়ে চলছেন তিনি।

সংবাদ পত্রের মাধ্যেমে নারী ও শিশু নির্যাত হ্রাসকরন অসামান্য অবদান রাখায় প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও রূপান্তর (এনজিও) যৌথ ভাবে গার্ল পাওয়ার প্রজেক্টের আওতায় বালিকা ও যুবনারী সম্মেলনে- বেস্ট রিপোর্টাস এ্যাওয়ার্ড ২০১৫ প্রদান করেন হেলালহোসেন কবিরকে।

বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে নিজেকে জড়িত থেকে কাজের মাধ্যমে ছুটে চলা ও সমাজের বিভিন্ন দাবি নিয়ে মানব বন্ধন করে আসছেন দীর্ঘ দীন থেকে।

হেলাল হোসনে কবির লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের -মকড়া ঢ ঢ গাছ গ্রামের সন্তান সে সকলকে সাথে নিয়ে কাজ করতে চায়।

তনিি সাপ্তাহি আলোর মনি পত্রকিার নর্বিাহী সম্পাদক হসিবেে র্কমরত আছেন। এছাড়াও বিভিন্ন সামাজকি ও সাংকৃস্কতিকি সংগঠনে জড়তি আছনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *