বরিশালে শেরে-ই বাংলার নাতিসহ ৯ জনের মনোনয়নপত্র বাতিল

Slider রাজনীতি

বরিশাল জেলার ৬টি নির্বাচনী আসনের ৫২ জন প্রার্থীর মধ্যে ৯ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। রবিবার পূর্ব নির্ধারিত দিনে বরিশাল জেলা প্রশাসনের সভাকক্ষে প্রার্থী ও তাদের সমর্থকদের উপস্থিতিতে মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে সমর্থক ভোটারের অস্তিত্ব ও সাক্ষর যথাযথ না হওয়ায় মোট ১১ জনের মনোনয়নপত্রে ত্রুটিবিচ্যুতি পান রিটার্নিং কর্মকর্তা।

তাদের ত্রুটি শোধরানোর জন্য সময় বিকেল ৫টা পর্যন্ত সময় বেধে দেন তিনি। সন্ধ্যা পৌঁনে ৬টায় রিটার্নিং কর্মকর্তা ৫২ জনের মধ্যে ৯ জনের মনোনয়নপত্র বাতিল এবং ৪৩ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করেন। এদের মধ্যে ৬ জনই বরিশাল-২ আসনের প্রার্থী ছিলেন।
বরিশাল-১ আসনে জাকের পার্টির প্রার্থী মো. বাদশা মিয়ার ২০১৬-১৭ অর্থ বছরে গৌরনদী পৌরসভার ৮ হাজার ২শ’ ৭৯ টাকার গৃহ কর বকেয়া থাকায় তার মনোনয়ন বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।

৪ হাজার ১শ’ ৪৭ টাকার বিদ্যুৎ বিল বকেয়া থাকায় বরিশাল-২ আসনে জাতীয় পার্টির প্রার্থী চিত্রনায়ক মাসুদ পারভেজ সোহেল রানা, একজন সমর্থন ভোটার মৃত হওয়ায় স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগ বিদ্রোহী) শিল্পপতি ক্যাপ্টেন এম মোয়াজ্জেম হোসেনের, একই কারনে স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগ বিদ্রোহী) সৈয়দা রুবিনা আক্তার মীরার, সমর্থক ভোটারের তথ্য ভুল থাকায় স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগ বিদ্রোহী) শের-ই বাংলার নাতি এ কে ফাইয়াজুল হকের, সমর্থক ভোটার ভ‚য়া হওয়ায় স্বতন্ত্র প্রার্থী (জাসদ-ইনু) মো. আনিসুজ্জামান এবং প্রয়োজনীয় সংখ্যক সমর্থক ভোটারের নাম ও সাক্ষর না থাকায় স্বতন্ত্র প্রার্থী শাহ আলম মিয়ার মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।

বরিশাল-৩ আসনে হলফনামা অসম্পূর্ণ থাকায় ঐক্য ন্যাপের মো. নুরুল ইসলাম মাস্টারের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।

বরিশাল-৪ এবং বরিশাল-৫ আসনে কোন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়নি।
সমর্থক ভোটার ভুয়া হওয়ায় বরিশাল-৬ আসনের স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার ওচমান হোসেন মনিরের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। বৈধ প্রার্থীদের তালিকা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে নোটিশ বোর্ডে টাঙ্গিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা এসএম অজিয়র রহমান।

যাদের মনোনয়ন বাতিল হয়েছে তারা যথাযথ প্রক্রিয়া অবলম্বন করে ৩ দিনের মধ্যে নির্বাচন কমিশনে আপীল করতে পারবেন বলে রিটার্নিং কর্মকর্তা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *