নির্বাচনের আগে ওয়াজ-মাহফিল নিয়ে বিশেষ নির্দেশনা

Slider জাতীয়

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আগামী ৩০ ডিসেম্বরের আগে ওয়াজ-মাহফিল আয়োজন না করতে নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। মঙ্গলবার (২০ নভেম্বর) ইসির যুগ্ম-সচিব ফরহাদ আহাম্মদ খান স্বাক্ষরিত চিঠিতে এ নির্দেশনাটি সব রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠানো হয়।

নির্দেশনায় আরো বলা হয়, নির্বাচন উপলক্ষে ঘোষিত পুনঃনির্ধারিত সময়সূচী অনুসারে ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই সময়ে কোনো ধর্মীয় সভা, ওয়াজ মাহফিল ইত্যাদি অনুষ্ঠানে নতুনভাবে কোনো তারিখ নির্ধারণ না করার জন্য অথবা স্থানীয় প্রশাসন, পুলিশ কর্তৃপক্ষের অনুমতি গ্রহণপূর্বক সভা, ওয়াজ মাহফিল অনুষ্ঠানের জন্য কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন।

তবে যেসব ধর্মীয় সভা, ওয়াজ মাহফিলের তারিখ ইতোমধ্যে নির্ধারিত হয়েছে অথবা বিশেষ কারণে একান্তই আয়োজনের প্রয়োজন হলে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার অনুমতিক্রমে আয়োজন করতে হবে।

এছাড়া নির্দেশনায় বলা হয়, পূর্ব নির্ধারিত ও বিশেষ বিবেচনায় অনুষ্ঠিতব্য ধর্মীয় সভা, ওয়াজ মাহফিলে নির্বাচনে অংশগ্রহণে ইচ্ছুক কোন প্রার্থী, রাজনৈতিক দলের সদস্য বা কেউ নির্বাচনী প্রচারণা বা কারো পক্ষে বক্তব্য না করার জন্য নির্বাচন কমিশন বিশেষভাবে নির্দেশনা প্রদান করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *