গাজীপুরের ৪টি আসনে বিএনপি, ১টি চেয়েছেন বঙ্গবীর!

Slider গ্রাম বাংলা


গাজীপুর: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর জেলার ৫টি আসনের মধ্যে ৪টিতে বিএনপি ও একটিতে ঐক্যফ্রন্টের অন্য দলের প্রার্থী আসতে পারে বলে জল্পনা কল্পনা চলছে। এ ছাড়া বঙ্গবীর কাদের সিদ্দিকীও গাজীপুর-৩ আসনটি চেয়েছেন বলে জানা গেছে।

বিএনপির কেন্দ্রিয় সূত্র বলছে, গাজীপুর-১(কালিয়াকৈর) আসনে বিএনপি নেতা চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকী ধানের শীষ প্রতীক পেতে যাচ্ছেন বলেই মনে হচ্ছে। গাজীপুর-২(সদর-টঙ্গী) আসনে সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক এম এ মান্নানকে মনোনয়ন দেয়ার চিন্তা-ভাবনা চলছে। গাজীপুর-৩(শ্রীপুর) আসনে বিএনপির তেমন কোন প্রার্থী পাওয়া যাচ্ছে না। যারা আছেন তারা বিজয় ছিনিয়ে আনতে পারবেন কিনা সন্দেহ আছে। তাই এই আসনে ঐক্য ফ্রন্টের শরীক দল কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রিয় যুগ্মসম্পাদক ও ঐক্য ফ্রন্টের ইশতেহার প্রস্তুত কমিটির প্রভাবশালী সদস্য ইকবাল সিদ্দিকীকে মনোনয়ন দেয়া যায় কি না তা নিয়ে আলোচনা চলছে।

গাজীপুর-৪(কাপাসিয়া) আসনে মরহুম হান্নান শাহ’র ছেলে শাহ রিয়াজুল হান্নানের মনোনয়ন অনেকটাই নিশ্চিত। গাজীপুর-৫(কালিগঞ্জ) আসনে ফজলুল হক মিলন এগিয়ে আছেন।

কৃষক শ্রমিক জনতা লীগের একটি সূত্র জানায়, বঙ্গবীর কাদের সিদ্দিকী তার দলের জন্য যে কয়টি আসন চাইবেন, তার মধ্যে প্রথম তিনটিতেই গাজীপুর-৩ থাকছে। তাই বিএনপির একাধিক সূত্র বলছে, গাজীপু-৩ আসনে বিএনপির পরিবর্তে কৃষক শ্রমিক জনতা লীগ এই আসনে মনোনয়ন পেতে পারেন।

এদিকে গাজীপুর জেলার সব কটি আসনেই অস্যখ্য প্রার্থী মনোনয়ন নিয়েছেন। অনেকে বলছেন, পরিচিতির জন্যও অনেকে মনোনয়নপত্র কিনেছেন। তবে যারা মনোনয়ন পাবেন তাদের তালিকা অনেক ছোট।

ভোটাররা বলছেন, প্রার্থী বেশী হলে নির্বাচন উৎসব মুখর হয়। তাই এবারের নির্বাচন উৎসব মুখর হবে যদি সুষ্ঠুভাবে ভোট হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *