নড়াইলের খবর

Slider রাজশাহী

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি■: আজ-বুধবার (৩১,অক্টোবর) ২৭৪: প্রকৌশলীর ও এলজিইডি ঠিকাদারের গাফিলাতিতে চরম দুর্ভোগের নড়াইলের উত্তরাঞ্চলের গ্রামবাসীর! নড়াইলের জেলা শহরের সাথে উত্তরাঞ্চলের লাহুড়িয়া, শালনগর ও নোয়াগ্রাম ইউনিয়নসহ পাশ্ববর্তী বিভিন্ন এলাকার মানুষের সংক্ষিপ্ত সময়ে জেলা শহরে যাতায়াতের জন্য সত্রহাজারী-ব্রাহ্মণডাঙ্গা সড়কটি অত্যান্ত গুরুত্বপূর্ণ। সড়কটি বাড়িভাঙ্গা, হান্দলা দেবী গ্রামের মধ্যদিয়ে সত্রহাজারী বাজারে গিয়ে মিশেছে।

সত্রহাজারী হতে লাহুড়িয়া ইউনিয়ন, শালনগর ইউনিয়ন, মানিগঞ্জ বাজার হয়ে লোহাগড়া উপজেলা শহরের সাথে সংযোগ সৃষ্টি করেছে। সত্রহাজারী বাজার থেকে ব্রাহ্মণডাঙ্গা বাজারের দূরত্ব ৭ কিলোমিটার। ইতিমধ্যে সড়কটির ৫ কিলোমিটার পাকা হলেও হান্দলা গ্রামের মধ্যে ২ কিলোমিটার সড়ক কাঁচা থাকায় বর্ষা মৌসুমে কাঁদার জন্য চলাচলে ভীষণ অসুবিধার সৃষ্টি হয়। নড়াইলের সত্রহাজারী-ব্রাহ্মণডাঙ্গা সড়কটির হান্দ্রলা গ্রামে দুই কিলোমিটার সড়ক গত এক বছর আগে কেটে রাখা হয়েছে পাকাকরণের জন্য। সড়কটি পাঁকা হবে জেনে ভীষণ খুশি হয়েছিলো এলাকার কোমলমতি শিক্ষার্থীসহ কৃষক, শ্রমিক, ব্যবসায়ীসহ নানা শ্রেণিপেশার মানুষ। কিন্তু আর কোন অগ্রগতি নেই। রাস্তাটি কাটার পর বালু ভরাটও করা হয়নি। ফলে বর্ষামৌসমে রাস্তাটিতে হাটু সমান পানি জমে কাঁদার সৃষ্টি হওয়ায় সড়কটি যেন এলাকাবাসীর জন্য অভিশপ্ত হয়ে ওঠে। ধান-পাটসহ অন্যান্য মালামাল আনা নেওয়াতো দূরের কথা, মানুষ হেটেও চলাচল করতে পারেনি। সরকারের উন্নয়ন যেন এখানেই ম্লান হয়ে গেছে।

নড়াইল এলজিইডি অফিস সূত্রে জানাগেছে,২০১৭ সালের আগষ্ট মাসে সড়কটি কার্পেটিং এর জন্য এলজিইডি নড়াইল দরপত্র আহবান করে। কাজটি পান ফরিদপুরের ঠিকাদার আকরাম হোসেন রাজা। তিনি গত বছরের অক্টোবরের দিকে রাস্তাটি গর্ত করে কেটে ফেলেন। ওই রাস্তায় প্রথমে বালু ভরাট এবং পরে বালূ ও খোয়ার মিশ্রিত করে পর্যায়ক্রমে কাপের্টি এর কাজ করার কথা থাকলেও ঠিকাদারের অবহেলা ও গাফিলাতির কারনে রাস্তাটি ওভাবেই পড়ে আছে। ফলে গত এক বছর ধরে ওই রাস্তা দিয়ে পায়ে হেটেও চলাচল করা যায় না। বর্ষাকালে রাস্তার মধ্যে হাটু সমান কাঁদা হওয়ায় কৃষকরা ধান, পাটসহ ফসল আনা নেওয়া করতে পারেনি। অসুস্থ্য রোগীদের নিয়ে যেন আরো বিড়ম্বনায় পড়তে হয়। সড়ক উন্নয়নের নামে এমন দুর্ভোগে যেন নাভিশ্বাস সৃষ্টি হয়েছে ভুক্তভোগীদের মাঝে।

হান্দলা গ্রামের কৃষক বাচ্চু মিয়া জানান, রাস্তা খুচে রাখার কারনে ওই রাস্তা দিয়ে মাঠে পাওয়ার ট্রিলার নিয়ে মাঠে যাওয়া যায় না। ধান, পাট কেটে গাড়িতে আনার কোন ব্যবস্থা নেই। ফসল বহু কষ্ট করে মাথায় করে আনতে হয়েছে। বাজারে বিক্রি করতে নেওয়া খুবই কঠিন হয়ে পড়েছে। এই গ্রামের ব্যবসায়ী মুনসুর মোল্যা জানান, বাড়ি থেকে ব্যবসা প্রতিষ্ঠানে যাওয়া খুবই কঠিন হয়ে পড়েছে এই রাস্তার জন্য। বর্ষার সময়ে যে দুর্ভোগ তা কেউ সরেজমিনে না এসে দেখলে বুঝতে পারবে না। ঘোড়ার গাড়ি চালক জিন্নাহ মিয়া, কবুর হোসেন জানান, এই রাস্তায় কাঁদার মধ্যে ঘোড়ার গাড়ি নিয়ে যেতে তাদের খুবই কষ্ট হয়। অল্প অল্প করে পাট বোঝাই দিয়ে নিতে গেলেও কষ্টের কারনে ঘোড়া মাঝে মধ্যে শুয়ে পড়েছে কাদার ভীতরে। রাস্তাটি আগের মতো কাঁচা থাকলেও গাড়ি নিয়ে চলাচল করা যেতো। কিন্তু এভাবে কেটে রেখে মানুষের কষ্ট যে দেখার কেউ নেই। স্কুল শিক্ষক মনিরুজ্জামান বলেন, ‘আমি বাড়ি থেকে ৬ কিলোমিটার দূরে নলদী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করি। রাস্তা খুড়ে ফেলানোর আগে মোটর সাইকেল নিয়ে স্কুলে যাতায়াত করতাম। কিন্তু এই বর্ষকালে বাড়ি থেকে গাড়ি নিয়ে বের হওয়ার কোন সুযোগ নেই। অবর্ননীয় এই দুর্ভোগ থেকে পরিত্রান পেতে নড়াইলের জেলা প্রশাসক, এলজিইডির নির্বাহী প্রকৌশলীর সাথে দেখা করেছি। কিন্তু ঠিকাদার কাজ করবে বলে শুধু দিনের পর দিন দিয়ে চলেছে’। এদিকে এই সড়কের পাশেই রয়েছে ৩৩ নং হান্দলা সরকারী প্রাথমিক বিদ্যালয়। রাস্তাটি এক বছর ধরে গর্ত করে রাখায় কোমলমতি শিশুরা ভয়ে স্কুলে আসতে পারে না। অনেকেই বই খাতা নিয়ে গর্তে পড়ে অসুস্থ্য হয়ে পড়েছে। আবার অনেক শিক্ষার্থীকে ভিন্ন কোন স্কুলে ভর্তি করেছে অভিভাবকরা। রাস্তার গর্তে পড়ে শিক্ষার্থীসহ নানা বয়সী মানুষ আহত হওয়ার ঘটনাও ঘটেছে।

বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মিথিলা জানান, রাস্তার বেহালদশার কারনে অনেক শিক্ষার্থীকে তাদের অভিভাবক অন্য স্কুলে নিয়ে ভর্তি করেছেন। তাদেরও স্কুলে আসতে ভীষণ কষ্ট হয়। সম্প্রতি দুজন শিক্ষিকা রাস্তার মধ্যে কাদায় পড়ে গিয়ে বেশ অসুস্থ্য হয়ে পড়েন। শিক্ষা কর্মকর্তারাও কাঁদার কারনে স্কুলে পরিদর্শনে আসতে পারেন না। অভিভাবক জাকির হোসেন, আমাদের নড়াইল প্রতিনিধি উজ্জ্বল রায়কে জানান, তার দুটি ছেলেকে হান্দলা সরকারী প্রাথমিক বিদ্যালয়য়ে ভর্তি করেছিলেন। কিন্তু রাস্তা কেটে রাখায় যাতায়াতের সমস্যার কারনে ব্রাহ্মণডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি করেছে। নোয়াগ্রাম ইউনিয়ন পরিষদের সদস্য হান্দলা গ্রামের বাসিন্দা এসএম শারফুজ্জামান বোরাক, আমাদের নড়াইল প্রতিনিধি উজ্জ্বল রায়কে জানান, এই রাস্তার ঠিকাদার আকরাম হোসেন রাজার বাড়ি ফরিদপুর জেলায়। তিনি রাস্তাটি খুড়ে রাখার পর আর কখনো আসেনি। ফোনে অসংখ্যবার কথা বলেছি। কিন্তু তিনি কাজ করবে বলে বার বার দিন দিচ্ছেন। এই বর্ষায় রাস্তার ভীতর দিয়ে হাটু সমান কাঁদা পানির কারনে কোনভাবেই চলাচল করা যায় না’। নোয়াগ্রাম ইউপি চেয়ারম্যান জাহিদুর রহমান কালু বলেন, গত এক বছর ধরে রাস্তাটি খুচে রাখার কারনে ওই এলাকায় আমি যেতে পারি না। সাধারণ মানুষের তোপের মুখে পড়তে হয়। আমি নিরুপায় হয়ে ঠিকাদারের বাড়ি পর্যন্ত গিয়েছি। কিন্তু আজ কাল করতে করতে এখনও কাজ শুরু করেনি। এই ঠিকাদারের কারনে সরকারের ভাবমূর্তি ম্লান হয়ে যাচ্ছে। শুনেছি ওই ঠিকাদার নড়াইলের বিভিন্ন এলাকায় অন্তত ২০টি রাস্তা এভাবেই ফেলে রেখেছে। বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি দেওয়া বিশেষ প্রয়োজন’। স্থানীয় সরকার বিভাগ এলজিইডির লোহাগড়া উপজেলা প্রকৌশলী সৈয়দ মোশারেফ হোসেন, আমাদের নড়াইল প্রতিনিধি উজ্জ্বল রায়কে জানান, নড়াইল জেলার উত্তরাঞ্চলের সাথে জেলা সদরে চলাচলের সুবিধার জন্য সড়কটি পাকাকরণের জন্য দরপত্র আহবান করা হয়। ফরিদপুরের ঠিকাদার আকরাম হোসেন রাজা কাজটি পায় এবং বাস্তবায়নের জন্য চুক্তিবদ্ধ হন। রাস্তাটির দুই কিলোমিটার খুঁেচ ফেললেও তিনি আর বালু ভরাট বা অন্যান্য কাজ না করায় দুর্ভাগ্যজনক হলেও সত্য যে মানুষের দুর্ভোগের কোন শেষ নেই। সর্বশেষ ঠিকাদারকে জানানো হয়েছে, তিনি কাজ না করলে পুনরায় দরপত্র আহবানের মাধ্যমে চলতি অর্থ বছরেই রাস্তাটির নির্মাণ কাজ শেষ করা হবে’।### ছবি সংযুক্ত

নড়াইল সদর হাসপাতালে ভ্রাম্যমাণ আদালতের আভিযান ৫ দালালকে কারাদন্ডাদেশ

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি■: আজ-বুধবার (৩১,অক্টোবর) ২৭৪: নড়াইল সদর হাসপাতালে পাঁচ দালালকে তিনদিন করে বিনাশ্রম কারাদন্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) আল আমিন এ আদেশ দেন। তিন মহিলা দালালসহ দন্ডাদেশপ্রাপ্তরা হলেন-শহরের ডুমুরতলার সাঈদের স্ত্রী নাহার (৪০), দুর্গাপুরের গফফার মিয়ার স্ত্রী হনুফা বেগম (৩০), ভওয়াখালীর নুর ইসলামের স্ত্রী নাহার (৩৫), আদালতপুুরে আবু হেনার ছেলে আনিসুল (৩৫) ও মুশুড়ি গ্রামের সদানন্দ বিশ্বাসের ছেলে পলাশ বিশ্বাস (৪৭)। এর আগে গোপন সংবাদের ভিত্তিতে হাসপাতাল চত্বর থেকে পাঁচজনকে আটক করে গোয়েন্দা পুলিশ (ডিবি)।
পুলিশ ও ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বিভিন্ন অঞ্চল থেকে নড়াইল সদর হাসপাতালে সেবা নিতে আসা রোগি ও তাদের স্বজনদের ভাগিয়ে নিয়ে ক্লিনিকে ভর্তি করার অভিযোগ রয়েছে আটককৃত পাঁচ দালালের বিরুদ্ধে। এদিকে গত ১৮ অক্টোবর সকালে নড়াইল সদর হাসপাতাল পরিদর্শনে যান জেলা প্রশাসক আনজুমান আরা ও পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম। এ সময় তারা বিভিন্ন ওয়ার্ডে গিয়ে রোগিদের সাথে কথা বলেন। এছাড়া দালালরা যেন হাসপাতালে আগত রোগিদের হয়রানি করতে না পারে; সে বিষয়ে পদক্ষেপ নেয়ার জন্য পুলিশ প্রশাসন এবং হাসপাতালের তত্ত্বাবধায়ককে অনুরোধ করেন জেলা প্রশাসক। এ ঘোষণার ১২ দিনের মধ্যেই পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিনের নির্দেশে পাঁচ দালালকে আটক করে ডিবি পুলিশ। তিনি (জসিম উদ্দিন) বলেন, নড়াইল সদর হাসপাতাল দালালমুক্ত করতে পুলিশ আন্তরিক ভাবে কাজ করে যাচ্ছে। রোগি ও তাদের স্বজনেরা দালালমুক্ত পরিবেশে সরকারি হাসপাতালে চিকিৎসা সেবা নিবেন-এটাই আমাদের প্রত্যাশা। এ ব্যাপারে সবার সহযোগিতা প্রয়োজন।# ছবি সংযুক্ত

নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ ক্যাম্পাসে আনন্দ শোভাযাত্রা,মধ্যে দিয়ে রক্তদাতা সংগঠন বাঁধনের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন!

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি■:আজ-বুধবার (৩১,অক্টোবর) ২৭৪: নড়াইলে আনন্দ শোভাযাত্রা, কেককাটা, আলোচনা ও মিষ্টি বিতরণের মধ্যে দিয়ে বেসরকারি রক্তদাতা সংগঠন ‘বাঁধন’ এর ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। সকাল ১১টায় নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ ক্যাম্পাসে এসব অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ অধ্যাপক রবিউল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন ভিক্টোরিয়া কলেজের শিক্ষক আরিফুল ইসলামসহ সংগঠনের সদস্যরা। সভাপতিত্ব করেন বাঁধন নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ পরিবারের আহবায়ক হায়দার আলী খান। সদস্য সচিব শামিম শেখ সংগঠনটির বিগত বছরের কার্যক্রম তুলে ধরেন। তিনি আমাদের নড়াইল প্রতিনিধি উজ্জ্বল রায়কে জানান, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ শাখার যাত্রা শুরু হয়েছিল ২০১৭ সালের ১৫ অক্টোবর। সেদিন থেকে শুরু করে এখনো পর্যন্ত ভিক্টোরিয়া কলেজ ক্যাম্পাসসহ গোবরা মিত্র কলেজ, পার্বতী বিদ্যাপীঠ, মাইজপাড়া ডিগ্রি কলেজ, নড়াইল সরকারি মহিলা কলেজ, আব্দুল হাই সিটি কলেজ, নড়াইল পৌর মাধ্যমিক বিদ্যালয়, মির্জাপুর ইউনাইটেড কলেজ, প্রগতি মাধ্যমিক বিদ্যালয় ছাড়াও নড়াইল শহরে একাধিক স্থানে বিনামূল্যে দুই হাজার ২১৪ জনের রক্তেরগ্রুপ নির্ণয় করেছি এবং ১৭৫ ব্যাগ রক্তদান প্রদান করা হয়েছে। অধ্যক্ষ রবিউল ইসলাম, আমাদের নড়াইল প্রতিনিধি উজ্জ্বল রায়কে জানান, বাঁধন ভিক্টোরিয়া কলেজ পরিবার শুরু থেকে অনেক কাজ করে আসছে। এ ধরণের সামাজিক কাজ অন্যদেরও উৎসাহিত করবে। রক্তদাতাসহ সবাইকে কৃতজ্ঞতা জানিয়ে সংগঠনটির আহবায়ক হায়দার আলী খান, আমাদের নড়াইল প্রতিনিধি উজ্জ্বল রায়কে জানান,‘একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন’, এ মূলমন্ত্রে আমরা কাজ করে যাচ্ছি। ভবিষ্যতে আমাদের কার্যক্রম আরো গতিশীল করব। ### ছবি সংযুক্ত

নড়াইলে ২ দিনব্যাপি সাংস্কৃতিক উৎসব শুরু

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি■:আজ- মঙ্গলবার (৩০,অক্টোবর) ২৭৪:“সৃজনে উন্নয়নে বাংলাদেশ”- এ শ্লোগানে সারা দেশের ন্যয় নড়াইলে শুরু হল ২ দিনব্যাপি সাংস্কৃতিক উৎসব-২০১৮। সংস্কৃতি মন্ত্রণালয় ও নড়াইল জেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার (৩০ অক্টোবর) সকালে জেলা শিল্পকলা একাডেমিতে আয়োজিত অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা। এ সময় জেলা প্রশাসকের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ শরফুউদ্দীন, নড়াইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিম, গণমাধ্যমকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন, নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়, সাধারণ সম্পাদক মোঃ হিমেল মোলা, নড়াইল, বিডি খবর’র সম্পাদক ও প্রকাসক লিটন,দত, সাংগঠনিক সম্পাদক আকতার মোল্যা (বাগডাঙ্গা), বুলু দাস, মধ্যে আরো উপস্থিত ছিলেন নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সকল সদস্যবৃন্দসহ নড়াইল জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠান উদ্বোধনকালে জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, সংস্কৃতি হচ্ছে একটি জাতির দর্পণ। যে জাতি সংস্কৃতির দিক দিয়ে যত বেশি উন্নত সে জাতি দেশ বিদেশে দ্রুত পরিচিতি লাভ করে। নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম বলেন, সংস্কৃতিমনার মানুষগুলো কখনো কারো সাথে খারাপ ব্যবহার করেনা। তাদের লোভ-হিংসার মনোভাব থাকেনা। তাই নতুন প্রজন্মদের পড়ালেখার পাশাপাশি সাংস্কৃতি ও ক্রীড়া ক্ষেত্রে উদ্বুদ্ধ করতে হবে। যাতে করে তারা মাদক, জঙ্গি ও সন্ত্রাসের দিকে আকৃষ্ট না হয়। এ সময় জেলা প্রশাসক আনজুমান আরা ও পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম একত্রে নড়াইলকে মাদকমুক্ত করবেন বলে ঘোষণা দেন। এর আগে অনুষ্ঠানের শুরুতে বর্তমান সরকারের উন্নয়নের তথ্যচিত্র নিয়ে প্রজেক্টরের মাধ্যমে একটি ভিডিও প্রামান্যচিত্র পরিবেশন করা হয়। শেষে নড়াইলের বিভিন্ন সাংস্কৃতিক প্রতিষ্ঠান ও সংগঠনের নৃত্য ও সঙ্গীত শিল্পীদের পরিবেশনায় পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। ### ছবি সংযুক্ত
অপরাধ সন্ত্রাস,জঙ্গিবাদ ছেড়ে দিন,কাউকে ছাড় দেওয়া হবে না নড়াইলের এসপি জসীম!

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি■:আজ-(৩০,অক্টোবর){২৭৪}: নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসীম উদ্দিন পিপিএম বলেছেন,“মাদক, জঙ্গি হতে স্বাভাবিক জীবনে ফিরে আসুন। যুব সমাজ বাঁচলে, দেশ ও জাতি রক্ষা পাবে। তাই, মাদক ব্যবসা ছেড়ে দিন, তা না হলে কাউকে ছাড় দেওয়া হবে না। আমাদের নড়াইল প্রতিনিধি উজ্জ্বল রায় জানান, ইতিহাস-ঐতিহ্য, সংস্কৃতি, শিল্পী, সাহিত্যিক, ক্রীড়াবিদ অসংখ্য গুণিজন সমৃদ্ধ জেলা নড়াইল। আমি নড়াইলে যোগদান করার পর থেকে নড়াইল জেলাকে জঙ্গিবাদ, মাদক ব্যবসা ও সন্ত্রাসী কার্যক্রম নির্মূলের লক্ষ্যে অভিযান শুরু করেছি। ইতোমধ্যে নড়াইল জেলার সবচেয়ে দাঙ্গাকবলিত এলাকা আমাদা ও মল্লিকপুরে দু’পক্ষের মধ্যে যুগ যুগ ধরে চলে আসা অসংখ্য হত্যা, বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনা আইনের মাধ্যমে স্থানীয় জনগণের সহায়তায় অবসান ঘটিয়েছি। এ দুটি এলাকার সাধারণ মানুষ আজ শান্তিতে বসবাস করছে। ইতোমধ্যে আমরা মাদক নির্মূল অভিযানে প্রচুর পরিমাণ মাদকদ্রব্য জব্দ করতে পেরেছি। আটক করা হয়েছে মাদকসেবী ও মাদক ব্যবসায়ীদের। আটক করা হয়েছে বিভিন্ন অপরাধীকে। এ সকল অপরাধীকে আটক করতে গিয়ে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ৩ জন অপরাধী নিহত হয়েছে। এ সময় আমাদের কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছে। আমাকে জঙ্গিবাদ, মাদক ব্যবসাসহ অপরাধী নির্মূলে সহায়তা দিচ্ছেন পুলিশ অফিসারা। তিনি আরো বলেন, সদ্য সমাপ্ত হওয়া সনাতন ধর্মালম্বী সম্প্রদয়ের বড় উৎসব দূর্গা পুজা নড়াইলে শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। এসপি মোহাম্মাদ জসিম উদ্দিন (পিপিএম), আমাদের নড়াইল প্রতিনিধি উজ্জ্বল রায়কে জানান, অপরাধ ছেড়ে দিন, কাউকে ছাড় দেওয়া হবে না, সন্ত্রাস,জঙ্গিবাদ এবং মাদকের সাথে কোন আপস নয়। নড়াইলের সকল শ্রেণি-পেশার মানুষের সহায়তায় নড়াইল থেকে জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদক নির্মূলের মাধ্যমে নড়াইলকে অপরাধমুক্ত জেলা হিসেবে গড়ে তোলা হবে। # ছবি সংযুক্ত

নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজে গাছের রপোন

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি■:আজ-(৩০,অক্টোবর)২৭৪: নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজে গাছের রপোন, উদ্ভোধন করেন প্রফেসর রবিউল ইসলাম (অধ্যক্ষ, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ) এছাড়া দর্শন বিভাগের বিভাগীয় প্রধান আব্দুর রহিম সহ উক্ত বিভাগের সকল শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন। গণমাধ্যমকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন, নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়, সাধারণ সম্পাদক মোঃ হিমেল মোলা, নড়াইল, বিডি খবর’র সম্পাদক ও প্রকাসক লিটন,দত, সাংগঠনিক সম্পাদক আকতার মোল্যা (বাগডাঙ্গা), বুলু দাস, মধ্যে আরো উপস্থিত ছিলেন নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সকল সদস্যবৃন্দ। # ছবি সংযুক্ত

নড়াইলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কর্তৃক মাদকবিরোধী লিফলেট বিতরণ!

আজ সোমবার-(২৯,অক্টোবর){২৭৪}:নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের, আমাদের নড়াইল প্রতিনিধি উজ্জ্বল রায় জানান, বিশেষ অনুরোধে জেলা কার্যালয়, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কর্তৃক একটি শিক্ষাঙ্গনভিত্তিক মাদকবিরোধী আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। শিক্ষার্থিদের মাদকবিরোধী শপথবাক্য পাঠ করানো হয়, মাদকবিরোধী লিফলেট বিতরণ করা হয়।# ছবি সংযুক্ত

নড়াইলের ৩৮ জন ভূমিহীন ও অসচ্ছল মুক্তিযোদ্ধা পরিবার বাড়ি পেল

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি:আজ সোমবার-(২৯,অক্টোবর){২৭৪}: নড়াইলে ‘বীর নিবাস’ নামে বাড়ি পেল তিনটি উপজেলার ৩৮ জন ভূমিহীন ও অসচ্ছল মুক্তিযোদ্ধা পরিবার। এসব বাড়ি নির্মাণে ব্যয় হয়েছে ৩ কোটি ১৩ লাখ ২৭ হাজার ১৬০ টাকা, যা বাস্তবায়ন করেছে নড়াইল স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। আমাদের নড়াইল প্রতিনিধি উজ্জ্বল রায় জানান, নির্মাণ শেষে বাড়িগুলো মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে। নড়াইল স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী মো. মনিরুল ইসলাম জানান, ভূমিহীন ও অসচ্ছল মুক্তিযোদ্ধাদের পরিবারের বাসস্থান নির্মাণ প্রকল্পের আওতায় এসব বাড়ি নির্মাণ করা হয়। ২০১৩-১৪ থেকে ২০১৭-১৮ অর্থবছর জেলায় ৩৮টি পরিবারের জন্য ‘বীর নিবাস’ নামে বাড়িগুলো হস্তান্তর করা হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় চারটি, লোহাগড়ায় ২১টি ও কালিয়ায় ১৩টি পরিবার এ বাড়ি পেয়েছে। বাড়ি পেয়ে মুক্তিযোদ্ধা জালাল আহম্মেদ বলেন, আমার মাথা গোঁজার ঠাঁই ছিল না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে মাথা গোঁজার ঠাঁই পেয়েছি। তাছাড়া আর্থিক সাহায্যও পেয়েছি। মুক্তিযোদ্ধা সাইদুর রহমান সেলিম বলেন, জননেত্রী শেখ হাসিনা ভূমিহীন ও অসচ্ছল মুক্তিযোদ্ধাদের বাড়ি নির্মাণ করে দিচ্ছেন। শুধু তা-ই নয়, মুক্তিযোদ্ধারা এখন অনেক বেশি ভাতা পাচ্ছেন। শেখ হাসিনাই এ দেশের মুক্তিযোদ্ধাদের যথাযথ সম্মানে ভূষিত করেছেন। ভবিষ্যতে মুক্তিযোদ্ধাদের জন্য আরো ঘর নির্মাণ করা হবে বলে জানিয়েছেন নড়াইল স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী বিধান চন্দ্র সমদ্দার।# ছবি সংযুক্ত

নড়াইলে পুলিশের অভিযানে ২ মাদক ব্যবসায়ীসহ গ্রেফতার-৩০

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি:আজ সোমবার-(২৯,অক্টোবর){২৭৪}: নড়াইলে পুলিশের বিশেষ অভিযানে ২ মাদক ব্যবসায়ী সহ ৩০ জনকে গ্রেফতার করা হয়েছে। আমাদের নড়াইল প্রতিনিধি উজ্জ্বল রায় জানান, রোববার রাত থেকে সোমবার (২৯,অক্টোবর) সকাল ৯টা পর্যন্ত জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মোট গ্রেফতার ৩০ জন। সদরে ১৩ জন, লোহাগড়া ৭ জন, কালিয়া ৭ জন, নড়াগাতি ৩ জন। উদ্ধার সংক্রান্ত মোট উদ্ধার ৪ পিস ইয়াবা কালিয়া। তাদের কে গ্রেফতার করা হয়। আটককৃতদের নাম পরিচয় এখনও পাওয়া যায়নি। পুলিশ জানায়, নড়াইল সদর থানা থেকে ৩জন, লোহাগড়া ৯জন, কালিয়া ৮ জন এবং নড়াগাতি থেকে ৪ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের নামে বিভিন্ন থানায় মামলা ও অভিযোগ রয়েছে। এসপি মোহাম্মাদ জসিম উদ্দিন (পিপিএম) বিষয়াট নিশ্চিত করে, আমাদের নড়াইল প্রতিনিধি উজ্জ্বল রায়কে জানান, মোট গ্রেফতার ৩০ জন। সদরে ১৩ জন, লোহাগড়া ৭ জন, কালিয়া ৭ জন, নড়াগাতি ৩ জন। উদ্ধার সংক্রান্ত মোট উদ্ধার ৪ পিস ইয়াবা কালিয়া। #

নড়াইলের নবাগত জেলা প্রশাসক ভূমি ব্যাবস্থাপনায় বিশেষ অবদান স্বীকৃতিস্বরূপ ক্যাটাগরিতে পুরষ্কার প্রদান

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি:আজ সোমবার-(২৯,অক্টোবর){২৭৪}: নড়াইলের নবাগত জেলা প্রশাসক ডিসি আনজুমান আরা বেগম বলেছেন, কোন হয়রানি ছাড়া নড়াইলের ভূমি মালিকরা যাতে সেবা পায়, সেদিকে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারিরা খেয়াল রাখবেন। আমাদের নড়াইল প্রতিনিধি উজ্জ্বল রায় জানান, নড়াইলের নবাগত জেলা প্রশাসক এক অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন। অনুষ্ঠানে ভূমি ব্যাবস্থাপনায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ কর্মকর্তা ও কর্মচারিদের মাঝে বিভিন্ন ক্যাটাগরিতে পুরষ্কার প্রদান করা হয়। এসময় জেলার শ্রেষ্ঠ সহকারী কমিশনার ভূমির পুরষ্কার পান নড়াইল সদর সহকারী কমিশনার (ভূমি) আজিমউদ্দিন। অনুষ্ঠানে এডিসি (রাজস্ব) কাজী মাহাবুবুর রশিদ, আমাদের নড়াইল প্রতিনিধি উজ্জ্বল রায়কে জানান, গত কয়েক বছরে নড়াইলের বিভিন্ন ভূমি অফিসে সেবার মান আগের তুলনায় অনেক বৃদ্ধি পেয়েছে। প্রতি বছরই রাজস্ব বেশি আদায় হচ্ছে। ভূমি অফিসগুলো ইতোমধ্যে দালাল মুক্ত করা হয়েছে। দীর্ঘদিন যাবৎ নড়াইলের ভূমির মালিকরা কোন হয়রানি ছাড়া সেবা পাচ্ছে। আগামীতেও এই ধারা অব্যাহত যাতে থাকে সেদিকে সংশ্লিষ্টরা দৃষ্টি রাখবেন। # ছবি সংযুক্ত

বিদেশগামী যুবকদের দক্ষ করে পাঠানো হবে নড়াইলের ডিসি আনজুমান আরা

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি:আজ সোমবার-(২৯,অক্টোবর){২৭৪}: নড়াইলের ডিসি আনজুমান আরা বেগম বলেছেন, নড়াইলে প্রতিটা বিদেশগামী বেকার যুবকদের বিভিন্ন ট্রেডে সরকারিভাবে প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে বিদেশ পাঠানো হবে। আমাদের নড়াইল প্রতিনিধি উজ্জ্বল রায় জানান, সোমবার দুপুরে নড়াইলে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ আবুল বাসার মামুন সিদ্দিকি, প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *