সারাদেশে শিশুদের জন্য ডে কেয়ার স্থাপন করা হবে : নারী ও শিশু প্রতিমন্ত্রী

জাতীয় টপ নিউজ

g-4

মোঃ জাকারিয়া

স্টাফ করেসপন্ডেন্ট
গ্রাম বাংলা নিউজটোয়েন্টিফোর.কম
গাজীপুর অফিস: নারী ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমিক এমপি বলেছেন, আমাদের দেশে শিশুর সংখ্যা অনেক বেশী। তাদের নিয়ে আমরা হিমশিম খাচ্ছি। শিশুরা মুকুল। খঁড়া ও প্রকৃতিক দূর্যোগে মুকুল ঝড়ে যায়। ওই মুকুল গুলো আমাদের সম্পদ।ওরা যেন ঝরে না যায়। আমাদের সম্পদকে আমাদেরই ভাল ভাবে গড়ে তোলতে হবে।
গাজীপুর মহানগরের কামারজুরি এলাকায় পিউপলস রোকেয়া ফাউন্ডেশনের বষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষনে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, মেয়ে শিশুরা সবচেয়ে ভূক্তভোগী। মেয়েদের নিয়ে বাবা মায়েদের মাথা ব্যাথা সব চেয়ে বেশী। আমাদের ওই অবস্থা থেকে বের হতে হবে। ঝরে পড়া শিশুদের ভালভাবে গড়ে তোলতে সারাদেশে শিশুদের জন্য ডে কেয়ার স্থাপন করা হবে বলে প্রতিমন্ত্রী জানান।

পিউপিলস রোকেয়া ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা বিশিষ্ঠ শিল্পপতি আয়েশা আক্তার জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন, পিউপলস রোকেয়া ফাউন্ডেশনের কো-ফাউন্ডার কাজী তাইফ সাদাত, জাপান থেকে আগত মিস হাজুকী এবং ফাউন্ডেশনের উপদেষ্টা শাহনেওয়াজ হোসনে আরা ও পিউপিলস রোকেয়া ফাউন্ডেশনের তত্ত্বাবধায়ক জাকিয়া নাসরিন প্রমূখ।

aesa akter jahan

গাজীপুর মহানগরের কামারজুরী এলাকায় বিশিষ্ঠ শিল্পপতি আয়েশা আক্তার জাহানের স্ব-অর্থায়নে ২০১৩ সালে এই প্রতিষ্ঠান গড়ে তোলা হয়। মোট ৬০জন এতিম মেয়ে শিশুদের ধারণ ক্ষমতা সম্পন্ন রোকেয়া ফাউন্ডেশন প্রাথমিকভাবে ৪জন শিশু নিয়ে যাত্রা শুরু করে। বর্তমানে শিশুর সংখ্যা ৪৩জন।

পিউপিলস রোকেয়া ফাউন্ডেশনের কো ফাউন্ডার কাজী তাইফ সাদাত গ্রামবাংলানিউজকে জানান, ৪ থেকে ১৬ বছর বয়সী মেয়ে শিশু এখানে রাখা হবে। পর্যায়ক্রমে প্রতিষ্ঠানটির বিভিন্ন শাখা সারা দেশে ছড়িয়ে দেয়া হবে।

প্রতিষ্ঠানের ওয়েব সাইট-www.rokeyafoundation.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *