ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

Slider খেলা


খেলা: দলীয় মাত্র ১২ রানে তৃতীয় উইকেট খোয়ালো বাংলাদেশ। একে একে সাজঘরে ফেরেন টপঅর্ডার তিন ব্যাটসম্যান সৌম্য সরকার, মুমিনুল হক ও লিটন কুমার দাস। তৃতীয় থেকে পঞ্চমÑ প্রত্যেক ওভারে একটি করে উইকেট খোয়ায় বাংলাদেশ। হঠাৎ করেই সুযোগটা পেয়েছেন সৌম্য সরকার। কিন্তু তার সদ্ব্যবহার করতে পারলেন না বাংলাদেশি এ ওপেনার। পাকিস্তানের বিপক্ষে ম্যাচে ব্যাট হাতে ‘ডাক’ মারলেন সৌম্য। ২.৫তম ওভারে দলীয় ৫ রানে পাকিস্তানি পেসার জুনাইদ খানের ডেলিভারিতে বাজে শটে শাদাব খানের হাতে ক্যাচ দেন আরব আমিরাতে দলের সঙ্গে হঠাৎ যোগ দেয়া এ ক্রিকেটার।

সৌম্য মোকাবিলা করেন ৪ বল। ৩.৫তম ওভারে দলীয় ১২ রানে পাক পেসার শাহিন মাহ আফ্রিদির ডেলিভারিতে ব্যাট-প্যাডের ফাঁক দিয়ে বোল্ড আউট হন মুমিনুল হক। আর ৪.২তম ওভারে দলীয় একই রানে অপর পেসার জুনাইদ খানের ডেলিভারিতে স্টাম্প উপড়ে যেতে দেখেন ওপেনার লিটন দাস। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে এশিয়া কাপের সুপার ফোর পর্বে পাকিস্তানের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে ব্যাটিং বেছে নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আঙুলের আঘাতের কারণে একাদশ থেকে ছিটকে পড়েছেন সাকিব আল হাসান। সাকিবের পরিবর্তে একাদশে সুযোগ নিয়েছেন মুমিনুল হক। ওপেনার নাজমুল হাসান শান্তর বদলে একাদশে সুযোগ দেয়া হয়েছে সৌম্য সরকারকে। বাঁ-হাতি স্পিনার নাজমুল ইসলাম অপুকেও বাদ দেয়া হয়েছে একাদশ থেকে। অপুর বদলে একাদশে ফিরেছেন পেসার রুবেল হোসেন। পাকিস্তান একাদশে নেই পেসার মোহাম্মদ আমির।

বাংলাদেশ একাদশ: লিটন কুমার দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম (উইকেটরক্ষক), মুমিনুল হক, ইমরুল কায়েস, মাহমুদুল্লাহ রিয়াদ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *