গাজীপুরে শ্রমিকের মৃত্যুর গুজবে মহাসড়ক অবরোধ

Slider জাতীয়

পানি খেয়ে অসুস্থ শ্রমিকদের মৃত্যুর গুজবে গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রেখেছেন একটি পোশাক কারখানার শ্রমিকেরা। এতে মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে। সড়কের দুই পাশে কয়েক কিলোমিটারজুড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

আজ রোববার সকাল ১০টা থেকে গাজীপুরে মালেকের বাড়ি থেকে টঙ্গী যাওয়ার পথে হারিকেন মোড় নামক স্থানে সড়ক অবরোধ করে অবস্থান নেন শ্রমিকেরা।

শ্রমিক, প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, মালেকের বাড়ি এলাকায় অবস্থিত নিট অ্যান্ড নিটেক্স প্রাইভেট লিমিটেড নামের একটি পোশাক কারখানার বেশ কিছু শ্রমিক গতকাল শনিবার রাতে কারখানার পানি খেয়ে অসুস্থ হয়ে পড়েন। এর মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। আজ সকাল আটটার দিকে অন্য শ্রমিকেরা কাজে এসে কারখানার প্রধান ফটকে এ নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। হঠাৎ করে কে বা কারা কয়েকজন শ্রমিক মারা গেছেন বলে গুজব ছড়ালে বিক্ষুব্ধ শ্রমিকেরা মহাসড়কে গিয়ে অবস্থান নেন। তারা মহাসড়ক অবরোধ করে রাখেন। টায়ার জ্বালিয়ে সড়কের মাঝে রেখে বিক্ষোভ করা হয়। অবরোধের কারণে মহাসড়কের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

এ ব্যাপারে গাজীপুর শিল্প পুলিশ সুপার গোলাম রউফ খান বলেন, গত রাতে কারখানার পানি খেয়ে ৩৮ জন শ্রমিক অসুস্থ হয়ে পড়েন। এর মধ্যে পাঁচজনের অবস্থা গুরুতর। তাঁরা হাসপাতালে ভর্তি আছেন। কোনো শ্রমিকের মৃত্যুর ঘটনা ঘটেনি। তবে সকালে অসুস্থ শ্রমিকদের কয়েকজন মারা গেছেন দাবি করে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করেন কারখানার অন্য শ্রমিকেরা। তাঁদের বুঝিয়ে শান্ত করার চেষ্টা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *