চিকিৎসার্থে শিল্পী ও সাংস্কৃতিক সংগঠককে অনুদানের চেক হস্তান্তর

Slider সাহিত্য ও সাংস্কৃতি

image_161835.asaduzzaman nurসংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর দু’জন শিল্পী ও সাংস্কৃতিক সংগঠকের পরিবারের কাছে আজ পাঁচলক্ষ টাকার দু’টি আর্থিক অনুদানের চেক হস্তান্তর করেছেন।
অকাল প্রয়াত শিল্পী, সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠক কিশোর কুমারের পরিবারের জন্য এবং কন্ঠশিল্পী ও সংগীত প্রশিক্ষক মোঃ আমিরুল ইসলামের চিকিৎসার জন্য চেক দু’টি প্রদান করা হয়। আজ সচিবালয়স্থ সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে প্রাপ্ত অনুদান থেকে এ অর্থ প্রদান করা হয়েছে বলে সংশ্লিষ্ট দপ্তর জানিয়েছে।
কিশোর কুমারের পরিবারের পক্ষে তার স্ত্রী অঞ্জনা রাণী ঘোষ ও মোঃ আমিরুল ইসলামের পরিবারের পক্ষে তার কন্যা ফারজানা ববি চেক গ্রহণ করেন।
কিশোর কুমার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২ জুন ২০১৪ ৩৯ বছর বয়সে ইন্তেকাল করেন। তিনি গণসঙ্গীত শিল্পী হিসেবে সাংস্কৃতিক অঙ্গনে সুপরিচিত ছিলেন। স্বপ্নকুড়িঁ, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সাথে সংশ্লিষ্ট থাকার পাশাপাশি তিনি দৈনিক ভোরের কাগজের সাংস্কৃতিক প্রতিবেদক হিসেবে দায়িত্ব পালন করেন।
কণ্ঠশিল্পী ও সঙ্গীত প্রশিক্ষক মোঃ আমিরুল ইসলাম ১৯৬৩ সালে রাজশাহী বেতারে প্রথম পল্লীগীতি পরিবেশন করেন। তিনি দীর্ঘদিন কুষ্টিয়া জেলা স্কুলের সঙ্গীতশিল্পী এবং জেলা শিল্পকলা একাডেমি কুষ্টিয়াতে সঙ্গীত প্রশিক্ষক ছিলেন। এছাড়া বাংলাদেশ টেলিভিশনের প্রথম গ্রেডের পল্লীগীতি শিল্পী হিসেবে তিনি তালিকাভূক্ত। বর্তমানে তিনি পক্ষাঘাতগ্রস্ত ও শয্যাশায়ী ।
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ সফিকুল ইসলাম, অতিরিক্ত সচিব (প্রশাসন) মাহবুবা মশকুর, উপসচিব ফাহমিদা আখতার, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাংস্কৃতিক সম্পাদক আজিজুল পারভেজ, দৈনিক বর্তমানের সাংস্কৃতিক রিপোর্টার দীপন নন্দী ও দৈনিক জনকণ্ঠের সাংস্কৃতিক রিপোর্টার মনোয়ার হোসেন এসময় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *