অজিদের বিপক্ষে তৃতীয় দিনে ‘কোহলি দুর্গ’

খেলা

kohiliঅ্যাডিলেড টেস্টের তৃতীয় দিন শেষে অজিদের চেয়ে ১৪৮ রানে পিছিয়ে রয়েছে সফরকারী দল ভারত। নিজেদের প্রথম ইনিংসে পাঁচ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ৩৬৯ রান।

চতুর্থ দিনে উইকেটে ব্যাট করতে নামবেন ঋদ্ধিমান সাহা (১) এবং রোহিত শর্মা (৩৩)।

তৃতীয় দিনে বিরাটের শতকে বড় সংগ্রহের দিকে এগোতে থাকে ভারত। এদিন বিরাট ১২টি বাউন্ডারির সাথে ১১৫ রানের ইনিংস খেলার পথে মিচেল জনশনের বলে ক্যাচ আউট হয়ে সাজঘরে ফিরে যান। এর আগে ভারতের উদ্বোধণী জুটি ভেঙেছে দলীয় ৩০ রানের মাথায়। ক্রিস হ্যারিসের বলে ব্যক্তিগত ২৫ রানে বোল্ড আউট হয়ে ফিরে যান। এরপর ২৫ রানে জনশনের বলে দলীয় ১১১ রানের সময় ব্র্যাড হাডিনের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান আরেক ওপেনার মুরালি বিজয়। চেতেশ্বর পুজারা (৭৩) একপাশে হাল ধরে থাকলেও আউট হন লায়নের বলে। এরপর কোহলি এবং আজিঙ্কা রাহানের ১০১ রানের জুটি, অজিদেরকে সমুচিত জবাবের পথে নিয়ে যায় ভারতকে। লায়নের বলে ওয়াটসনের হাতে ক্যাচ দেওয়ার আগ পর্যন্ত রাহানে ৬২ রানের ঝকঝকে একটি ইনিংস খেলেন।

এরই ভিতরে ব্যক্তিগত ৬৩ রানের সময় মাথায় জনশনের বলে আঘাত পান ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তবে কিছুই হয়নি তার। শেষপর্যন্ত উইকেটে থেকে দেখা পান ক্যারিয়ারের সপ্তম টেস্ট সেঞ্চুরি। কিন্তু ১১৫ রানে সেই জনশনের বলেই আউট হন কোহলি।

এর আগে প্রথম ইনিংসে প্রথম ইনিংসে সাত উইকেট হারিয়ে ক্লার্ক (১২৮), ডেভিড ওয়ার্নার (১৪৫) এবং স্টিভেন স্মিথের (১৬২) সেঞ্চুরিতে ভর করে ৫১৭ বড় সংগ্রহ দাড় করে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। অজিদের বিপক্ষে মোহাম্মদ সামি, ভারুন অ্যারণ এবং ইশান্ত শর্মা প্রত্যেকে দুইটি করে উইকেট নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *