কালিয়াকৈরে দুই (২) হ্যাকার গ্রেফতার

Slider গ্রাম বাংলা

মো: জাকারিয়া: গাজীপুর: সম্প্রতি কালিয়াকৈর উপজেলায় বেড়েছে হ্যাকারদের দৈরাত্ব। গত এক সপ্তাহে কালিয়াকৈর উপজেলা চেয়ারম্যান ও গাজীপুর- ১ আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী রেজাউল করিম রাসেল এর ফেইসবুক আইডি ও ইউএনও অফিসের অফিসিয়াল পেইজ হ্যাক করে এক হ্যাকার দল। পরে ওই উপজেলা চেয়ারম্যান আরো একটি নতুন ফেইসবুক আইডি খুলে।

জানা যায়, বৃহস্পতিবার দুপুরে ওই আইডিটিও হ্যাকারদের কবলে পরে। হ্যাকাররা তার আইডির মাধ্যমে বিভিন্ন আপত্তিকর ছবি পোষ্ট করে বিভ্রান্ত সৃষ্টি করে। ব্ল্যাক ডেভিল স্কুয়াট নামে একটি পেইজ থেকে মোটা অংকের চাঁদা দাবি করে। পরে উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম রাসেল কালিয়াকৈর থানায় একটি জিডি করে। পরে পুলিশের তৎপরতায় সাভারের তেতুলজোড়া এলাকা থেকে মাহমুদুল হাসান নামে একজন হ্যাকারকে আটক করা হয়। সে চাঁদপুর এলাকার থ্রিহুর গ্রামের মাকসুদুর মাহামুদের ছেলে। সে সাভারের তেতুলজোড়া এলাকায় এক মাদ্রাসায় লেখাপড়া করে। পরে তার সহযোগিতায় কালিয়াকৈর উপজেলার সুত্রাপুর ইউপি সদস্য গফুর আলীর ছেলে জাহিদুল হাসানকে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ।
স্থানীয় সচেতন মহল মনে করছে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনী প্রচারণায় গাজীপুর-১ আসনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন প্রত্যাশী রেজাউল করিম রাসেলকে দমিয়ে রাখার অপচেষ্টা করছে একটি কুচক্রী মহল। তার ফেইসবুক আইডিতে প্রায় ২২ হাজার ফলোয়ার। যার মাধ্যমে তিনি আওয়ামীলীগ এর পক্ষে প্রচারণা চালাচ্ছেন। এ প্রচারণা ব্যাহত করতে মরিয়া হয়ে উঠেছে একটি ওই মহল। তবে ফেইসবুক হ্যাকিং করে তার জনপ্রিয়তা কেউ নষ্ট করতে পারবেনা। শুধু নির্বাচনী প্রচারণায় নয় সরকারকেও বৃদ্ধাঙ্গুলি দেখাতে চায় হ্যাকাররা। সে জন্য কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসিয়াল পেইজ হ্যাক করে।
রবিন হাসান নামে এক ভোটার বলেন, এই হ্যাকিংএ তীব্র নিন্দা জানাচ্ছি। রাসেল ভাইয়ের নাম আমাদের অন্তরে গাথা। এই নেতার সাথে আমাদের আত্মার সম্পর্ক কেউ নষ্ট করতে পারবে না। আমরা তাকে গাজীপুর- ১ আসনের এমপি হিসেবে দেখতে চাই।
এ ব্যাপারে কালিয়াকৈর থানার ওসি রফিকুল ইসলাম জানান, ২ হ্যাকার গ্রেফতার হয়েছে। এখনো গ্রেফতার প্রক্রিয়া অব্যাহত আছে।
উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাসেল বলেন, আমার ফেইসবুক আইডি হারিয়ে আতঙ্কিত হয়ে পরেছিলাম। পুলিশের সহযোগিতায় উদ্ধার হয়েছে। একের পর এক উদ্দেশ্য মূলক ভাবে আমার নির্বাচনী প্রচারণায় বিরক্ত করতে যারা অপচেষ্টা চালাচ্ছে তাদের উদ্দেশ্যে বলছি, জনগণ আমাকে ভালবেসে কাছে টেনে নিয়েছে। এসব হ্যাক করে আমাকে দমানো যাবেনা। তাই আপনারা এসব নোংরামি বন্ধ করুন। রাজনীতি করুন বঙ্গবন্ধুর আদর্শে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *