গাজীপুরের ছয়দানায় নির্বাচন জমে উঠেছে

Slider বাংলার মুখোমুখি

গাজীপুর: গাজীপুর মহানগরের ভোগরা ছয়দানা মালেকের বাড়ী বাজার ব্যবসায়ী বহুমুখী সমবায় লিঃ এর ত্রি – বার্ষিক নির্বাচন ২০১৮ জমে উঠেছে।

২৯ আগষ্ট বুধবার ২০১৮ নির্বাচনের দিন ধার্য্য করা হয়েছে। ২০০৮ সালের জুলাই এর ৩১ তারিখে সমিতিটি ২১ জন সদস্য নিয়ে গাজীপুর সদর উপজেলা সমবায় অধিদপ্তর থেকে রেজিষ্টেশন নং ৩৪৩ প্রাপ্ত হয়ে জন্ম লাভ করে। সমবায় নিয়ম নীতি অবলম্বন এর মাধ্যমে সমিতিটির জয়যাত্রা শুরু করে। সমিতিটি দিন দিন উন্নয়নের পথে এগিয়ে যায়। সদস্য সংখ্যাও বাড়তে থাকে। সাথে আয়ও বাড়তে থাকে।

জানা যায়, এই সমিতির মাধ্যমে অনেক ক্ষুদ্র ব্যবসায়ী সাবলম্বী হয়েছেন। ক্ষুদ্র ঋন নিয়ে অনেকে ব্যবসা করছেন। সমিতিটি মালেকের বাড়ী বাজার এলাকার উন্নয়নের জন্য বিরাট ভূমিকা পালন করছে। সমিতিটি প্রতিষ্ঠার পর থেকে গনতান্ত্রিক প্রক্রিয়ায় সদস্যদের ভোটে নির্বাচনের মাধ্যমে কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়ে থাকে । প্রতিটি পদে একের অধিক প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করে থাকেন। এবারও ২০১৮ সালের কার্যনির্বাহী পরিচালনা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সরে জমিনে দেখা যায়, সহ সাধারন সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন আব্দুল মান্নান। এছাড়া বাকী পদ গুলোতে একাধিক প্রার্থী নির্বাচনী প্রতিদ্বন্দ্বীতায় অংশ গ্রহন করছেন। তারা মাঠে ঘাঠে ভোটরদের দ্বারে দ্বারে যাচ্ছে ভোট দেওয়ার জন্য সমিতির সদস্যদেরকে নানা রকম প্রতিশ্রুতি দিচ্ছেন। প্রার্থীদের পদচারনায় মালেকের বাড়ী বাজার এলাকায় উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। এ ব্যাপারে বাজারের কয়েক জন ব্যবসায়ীদের সাথে কথা বলে জানা যায়, অন্য অন্য বারের চেয়ে এই বারের নির্বাচন অনেক বেশি জাকজমকপূর্ন। কারন অনেক প্রার্থী জনপ্রিয়তায় খুব শক্তিশালী মনে হচ্ছে। সভাপতি পদে তিব্র প্রতিদ্বন্দ্বীতা হছে। ভোটারও চাচ্ছে এক জন শক্তিশালী যোগ্য সভাপতি আসুক। সভাপতি পদে সম্ভাব্য জনপ্রিয়তা কার বেশী এব্যাপারে জানতে চাইলে ব্যবসায়ী অনেকেই বলেন, সভাপতি প্রার্থী মোঃ আবুল কাশেম ও সাদেকুর রহমান সুমন দুজনেই ভোটারদের মাঝে জনপ্রিয় তবে কিশোরগঞ্জ ফার্মেসীর প্রোঃ সাদেকুর রহমান সুমন এর গুঞ্জন বেশী শুনা যাচ্ছে। সাধারন সম্পাদক পদে মোঃ জহিরুল ইসলাম জহির ভোটরদের মাঝে সমর্থনে এগিয়ে রয়েছেন বলে জানা যায়, তার সাথে প্রতিদ্বন্দ্বীতা করছেন মোল্ল্যা এইচ এম আবুল। অন্যান্য পদেও তিব্র প্রতিদ্বন্দ্বীতা হচ্ছে।

গাজীপুর সদর উপজেলা সমবায় অধিদপ্তরের উর্দ্ধতন কর্মকর্তা আগামী ২৯ আগষ্ট নির্বাচনে দিন ভোট গ্রহনের দায়িত্ব পালন করবেন। এবারের নির্বাচনে ভোটার সংখ্যা ৩৫৬ জন। স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা বলেন, এই সমিতি বাজারের ব্যবসায়ীদের জন্য গুরুত্বপূর্ন ভূমিকা রাখছেন। আমরা চাচ্ছি একটি অবাদ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হউক। সভাপতি প্রার্থী সাদেকুর রহমান সুমনের মুখোমুখী হলে তিনি বলেন, একজন ঔষধ ব্যবসায়ী হিসেবে দীর্ঘ ৭ বছর ধরে মালেকের বাড়ী বাজারে ব্যবসা করে আসছি। আমি এই সমিতির এক জন গর্বিত সদস্য। এ এলাকার মানুষদের সেবা দিয়ে যাচ্ছি। আমার স্থানীয় বাড়ী কিশোরগঞ্জ জেলার, করিমগঞ্জ থানার, নিয়ামতপুর ইউনিয়ন এর চারিতলা গ্রামে আমার পিতা ফজলুর রহমান তালুকদার এক জন স্কুল শিক্ষক ছিলেন। ঔষধ কোম্পনীতে চাকুরির উদ্দেশ্যে এই মালেকের বাড়ী এলাকায় আসা। আর এখানেই ব্যবসা শুরু করি । আমি এই এলাকায় থেকে সাধারন মানুষদেরকে চিকিৎসা সেবা দিয়ে যেতে চাই। সমিতির সদস্য ব্যবসায়ী ভাইয়েরা আমাকে এই নির্বাচনে সভাপতি পদে অংশ গ্রহন করার জন্য জুড়ালো দাবী জানান। তাদের দাবীকে গ্রহন করে সভাপতি পদে প্রার্থী হয়েছি। ইনশাল্লাহ সকল সদস্যদের কাছ থেকে ব্যাপক সাড়া পাচ্ছি। আমি নির্বাচিত হলে সমিতির আরো উন্নতি অগ্রগতি আধুনিকায়ন করব। প্রতিটি সদস্যদের উন্নয়নের জন্য কাজ করব। সাদেকুর রহমান সুমন সকলের কাছে দোয়া চেয়েছেন। এবারের নির্বাচনে গুরুত্বপূর্ন পদ গুলোতে ৮ জন এবং নির্বাহী সদস্য পদে ৮ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *