প্রবেশে বিধিনিষেধবাতিল দাবিতে জাবি ছাত্রীদের আল্টিমেটাম

শিক্ষা

-jahgirnagar-university_46558জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রী হলে বিধিনিষেধ বাতিলের দাবিতে আল্টিমেটামসহ নতুন কর্মসূচি দিয়েছে বিক্ষুদ্ধ ছাত্রীরা। বুধবার রাত সাড়ে ১১টার দিকে বিক্ষোভ মিছিল শেষে এক সমাবেশে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে এ আল্টিমেটাম দেয়া হয়।
সমাবেশে অর্থনীতি বিভাগের ৩৮তম ব্যাচের ছাত্রী আতিয়া ফেরদৌস চৈতি বলেন, সান্ধ্যকালীন আইন, হলে উপস্থিতির (এটেনডেন্স) নামে হয়রানি এবং প্রবেশে ও বাইরে বের হওয়ার ক্ষেত্রে যে বিধিনিষেধ জারি করা হয়েছে- তা বাতিল করতে হবে। বৃহস্পতিবার বেলা ১২টার মধ্যে এ বিধিনিষেধ বাতিল না হলে রাত ৯টায় ফের বিক্ষোভ মিছিল করবে তারা।
সমাবেশে প্রত্নতত্ত্ব বিভাগের ৪২তম ব্যাচের ছাত্রী কাব্য বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা মুরগি নয় যে, রাত ১০টার ভেতর তাদের শিয়ালের ভয়ে ঘরে ঢুকতে হবে। রবং মানুষের অধিকার নিয়েই তারা বেঁচে থাকতে চায়।
ছাত্রীদের বিক্ষোভ মিছিল ও সমাবেশে বামপন্থী কয়েকটি সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত রবিবার জাহানারা ইমাম হলের প্রভোস্ট অধ্যাপক ড. শ্যামল কুমার রায় স্বাক্ষরিত এক লিখিত বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয় প্রশাসনিক নিয়ম অনুযায়ী হলের গেট রাত ১০টায় বন্ধ করা হবে। গেট বন্ধ হয়ে গেলে কোনো শিক্ষার্থী হলের বাইরে যেতে বা বাইরে থেকে প্রবেশ করতে পারবে না।
একই সঙ্গে শিক্ষার্থীদের শনাক্ত করার সুবিধার্থে প্রত্যেককে নিজ নিজ পরিচয়পত্র সঙ্গে বহন করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *