গাজীপুরে বিপিএড পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ

Slider শিক্ষা

DSCF0099
মো:আলী আজগর পিরু: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন বিপিএড ২০১৪-১৫ শিক্ষাবর্ষের পরীক্ষার জন্য রুটিনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। বুধবার সকালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে সারা বাংলাদেশ থেকে আগত বিপিএড শিক্ষার্থীরা এ মানববন্ধন ও বিক্ষোভ করে। কর্মসূচিতে বিপিএড পরীক্ষার্থী সংঠনের নেতৃবৃন্দে মধ্যে উপস্থিত ছিলেন অরুপ কুমার বৈদ্য, আহসান হাবিব, সাইফুল্লাহ সাইফ, মিজানুর রহমান, হায়াৎ আলী, জাহেদ হোসেন, আবু মালেক প্রমুখ। এ সময় শিক্ষার্থীরা জানান, বাংলাদেশের ৩০টি বেসরকারি এবং ৬টি সরকারি বিশ্ববিদ্যলয়ের বিপিএড কোর্স সম্পন্ন হয়েছে। ১১ মাস পূর্বে ফরম ফিলাপ হয়েছে তারপরও ২০১৪-১৫ শিক্ষাবর্ষের বিপিএড পরীক্ষার রুটিন ঘোষণা করা হয়নি, এ অবস্থায় সরকারি ও বেসরকারি বিপিএড শিক্ষার্থীরা দিশেহারা।

আর রুটিন না দেয়ার ফলে আমাদের পরীক্ষার নেয়া হচ্ছেনা এই অবস্থা চলতে থাকলে প্রত্যেকের সরকারি চাকুরীর বয়স শেষ হয়ে যাবে। তাছাড়া যারা গরীব পরিবারের সন্তান তারা লেখা পড়া শেষ করে একটা প্রাইভেট চাকুরী নিয়ে পরিবারের হাল ধরবে সে ব্যবস্থাও হচ্ছে না। আমারা পরিবারের একটি বোঝা হয়ে দাঁড়িয়েছি।

বিক্ষোভের এক পর্যায়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পক্ষথেকে বিপিএড শিক্ষার্থীদের ১০ সদস্যের প্রতিনিধিদের কন্টোলারের অফিস কক্ষে ডেকে নিয়ে যায়। তাদের সাথে আলাপ আলোচনা শেষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সহ-রেজিষ্টার শাহ আলম ঢালী বিক্ষোভকারী শিক্ষার্থীদের জানান, আগামী এক সপ্তাহের মধ্যে পরীক্ষার রুটিন এবং এক মাসের মধ্যে পরীক্ষার নেয়া হবে। এই আশ্বাসের ভিত্তিতে শিক্ষার্থীরা মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি বন্ধ করে স্থান ত্যাগ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *