প্রতিশোধ নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বার্সেলোনা

খেলা

image_161660.barcaপ্রতিশোধের ম্যাচে নিজেদের মাঠে জয় তুলে নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই পরের রাউন্ডে গেল বার্সেলোনা। ফুটবল রোমান্টিকরা দেখলেন বার্সার তিন মহা তারকা মেসি, নেইমার ও সুয়ারেজের দুর্দান্ত দাপট। প্রত্যেকে করেছেন একটি করে গোল। গেল রাতে চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলের খেলায় প্যারিস সেন্ত জার্মেইকে ৩-১ গোলে হারিয়েছে তারা। তাতে করে গ্রুপ ‘এফ’ এর চ্যাম্পিয়ন হয়েছে লিওনেল মেসিদের দল বার্সা। হেরে গেলেও গ্রুপ রানার আপ হয়েছে ফরাসী ক্লাব পিএসজি। আগের দেখায় ক্লাবটি হারিয়েছিল বার্সাকে। তারই শোধ নিলো কাতালানরা।
পিএসজি’র সবচেয়ে বড় তা্রকা জাতান ইব্রাহিমোভিচ আগের ম্যাচটা খেলতে পারেন নি। দুরন্ত ফর্মে থাকা এই ফরোয়ার্ড ম্যাচের ১৫ মিনিটে বার্সার মাঠ ন্যু ক্যাম্পে এনে দেন পিন পতন নিস্তব্ধতা। ১৫ মিনিটে ১-০ গোলের লিড নেয় অতিথি দলটি। মেসি-ইব্রা দ্বৈরথ দেখতে মুখিয়ে থাকা ফুটবল বিশ্ব এরপর দেখলো বার্সার প্রবল প্রতাপে ফেরার চিত্র। ১৯ মিনিটে মেসি চ্যাম্পিয়ন্স লিগে তার রেকর্ড ৭৫তম গোলটি করেন। আবার জেগে ওঠে স্বাগতিক দর্শকরা।
এরপর ৪১ মিনিটে দলকে লিড এনে দেন ব্রাজিলিয়ান ফুটবল বিস্ময় নেইমার। ২৫ গজ দূর থেকে করা তার অসাধারণ গোলটি ফুটবল ভক্তরা মনে রাখবেন বহুকাল। পেছন থেকে উঠে এসে বার্সা প্রথমার্ধ শেষ করে ২-১ এ এগিয়ে থেকে। মেসি গোল করেছেন। গোল পেয়েছেন নেইমারও। লুইস সুয়ারেজ তার গোলের ক্ষুধা মিটিয়েছেন ৭৭ মিনিটে। খুব কাছ থেকে লক্ষ্যভেদ করেছেন তিনি। এরপর চেষ্টা করেও ম্যাচে ফিরতে পারেনি পিএসজি। শেষ হাসিটা হেসেছে বার্সা। প্রতিশোধের জ্বালা মিটিয়েছে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *