রাজধানীসহ সারা দেশ কুয়াশামোড়া থাকবে ১২ ঘণ্টা

Slider গ্রাম বাংলা সারাদেশ

image_161655.9কুয়াশায় মোড়ানো রাজধানী ঢাকাসহ সারা দেশ। বৃহস্পতিবার ভোর থেকে দেখা মেলেনি সূর্যের। আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা যায়, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকবে। সারা দিনই মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। সারা দেশে দিনে ও রাতের তাপমাত্রায় তেমন কোনো পরিবর্তন হবে না বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে দেশের কোথাও কোথাও রাতের তাপমাত্রা কিছুটা হ্রাস পেতে পারে।
এদিকে সর্বনিম্ন তাপমাত্র থাকবে রাজশাহীতে ১০.০৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চা তাপমাত্রা থাকবে সাতক্ষীরায় ২৮.৬ ডিগ্রি সেলসিয়াস। ঘন কুয়াশায় বন্ধ রয়েছে মাওয়া-কাওড়াকান্দিসহ দেশের বিভিন্ন স্থানের ফেরি চলাচল। ঘাটগুলোর দুই পাশে আটকে পড়েছে শতশত যানবাহন, সাধারণ মানুষ। কুয়াশার কারণে বিপর্যয়ের মুখে পড়েছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের আগমনী ফ্লাইটগুলো। সকাল ৯টার আগে কোনো ফ্লাইট অবতরণের সম্ভাবনা নেই বলে জানিয়েছে শাহজালাল বিমানবন্দর কর্তৃপক্ষ।
বৃহষ্পতিবার সকালে রাজধানীর বিভিন্ন এলাকায় কুয়াশার কারণে কয়েক ফুট সামনে কী আছে তাও স্পষ্ট ভাবে দেখা যাচ্ছে না। তাই যেন কর্মমুখী মানুষকে পোহাতে হচ্ছে বাড়তি ভোগান্তি। তবে কাজের সন্ধানে একটু দেরিতে হলেও বের হয়েছেন দিনমজুররা।
রাজধানীর প্রগতি সরণিতে দিনমজুর মানিক মিয়া বলেন, ”অন্য দিনতো ফজরের আজানের পরই বাইর হই। কিন্তু আইজ যে কুয়াশা পড়ছে অতো সকালে বাইর হইয়াতো আর কোনো কাম পামু না। তাই একটু দেরিতেই বাইর হইছি।”
অন্যদিকে রাজধানীর বিভিন্ন কাঁচাবাজারগুলোর বিকিকিনিও শুরু হয়েছে বেশ খানিকটা দেরি করেই। কাঁচা বাজারগুলোতে সাধারণত সকাল ৭টার মধ্যেই যেখানে দোকানপাট খোলা হয়ে যায় সেখানে সকাল ৮টায় কাঁচাবাজারগুলোর অনেক দোকানই ছিল বন্ধ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *