পাকিস্তানে ইমরান খানের বিরুদ্ধে মামলা

সারাবিশ্ব

emranপাকিস্তানের বিরোধী দলনেতা ইমরান খানের বিরুদ্ধে সন্ত্রাসদমন আইনে অভিযোগ দায়ের হলো। সোমবার ফয়জলাবাদে একটি মিছিল থেকে অশান্তিতে উসকানি দেওয়ার অভিযোগে তাঁর বিরুদ্ধে মামলা করেছেন পাকিস্তানের পাঞ্জাবের প্রাক্তন আইনমন্ত্রী রানা সানাউল্লাহ।
তবে একা ইমরান নন, পাকিস্তানি মুসলিম লিগ আওয়ামির প্রধান শেখ রশিদ, তেহরিক-ই-ইনসাফের একাধিক নেতা মেহমুদ কুরেশি, আরিফ আলভি ও আসাদ উমের সহ শতাধিক ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে।
রানা সানাউল্লাহের অভিযোগ, তেহরিক-ই-ইনসাফের ডাকা বন্‌ধে দেশের সার্বিক উন্নতি ও শান্তিশৃঙ্খলা বিঘ্নিত হয়েছে। রানার মন্তব্য, ইমরান ও তাঁর অনুগামীরা আমার বাড়িতে হামলা চালানোর চেষ্টা করেন। ইমরানই তাঁর সমর্থকদের উসকে দেন পাঞ্জাবের প্রাক্তন মন্ত্রীর অভিযোগ, প্রায় ৪০০-৫০০ জন হামলাকারী তাঁর বাড়ি চড়াও হয় ও তাঁকে প্রাণে মারার চেষ্টা করে। কিন্তু মন্ত্রীর অনুগামীরা তাঁকে বাঁচিয়ে দেন।
পাকিস্তানের শাসকদল মুসলিম লিগ নওয়াজ ও বিরোধী তেহরি- ই-ইনসাফের সমর্থকদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে সোমবার পাকিস্তানের বিভিন্ন এলাকায় অন্তত ১৭ জন জখম হন। মৃত্যু হয়েছে হক নওয়াজ নামে এক আন্দোলনকারীরও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *