রাজশাহীতে ভোট দিলেন না বিএনপির মেয়র প্রার্থী বুলবুল

Slider টপ নিউজ


রাজশাহী:কেন্দ্রে গিয়েও ভোট দিলেন না রাজশাহী সিটিতে বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল। জালভোট ও ক্ষমতাসীনদের শক্তি প্রয়োগের অভিযোগে নিজ ভোটকেন্দ্র ইসলামিয়া কলেজে দুপুরের পর থেকে অবস্থান নিয়েছিলেন বুলবুল। ওই কেন্দ্রে দুপুরের আগেই মেয়র প্রার্থীর ব্যালট শেষ হয়ে যায় বলে অভিযোগ আসে। এ খবর পেয়ে বুলবুল সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের কাছে ব্যালটের হিসাব চান।

নেতাকর্মীদের নিয়ে মাঠেই বসে পড়েন তিনি। সাবেক মেয়র মিজানুর রহমান মিনুও তার সঙ্গে অবস্থান নেন।
বুলবুল বলেন, ব্যালটের হিসাব না পাওয়া পর্যন্ত তিনি কেন্দ্র ত্যাগ করবেন না। দুপুরে ইসলামিয়া কলেজ মাঠে বসে বুলবুল বলেন, সকাল থেকে তিনি ৩৫টি কেন্দ্রে ভোট পর্যবেক্ষণ করেছেন। সবগুলো কেন্দ্রেই তিনি অনিয়ম দেখেছেন।

এর পরই তিনি সিদ্ধান্ত নিয়েছেন আর কোনো কেন্দ্রে তিনি যাবেন না। অনিয়মের প্রতিবাদে বিকাল ৪টা পর্যন্ত মাটিতে বসে থেকেই অবস্থান ধর্মঘট চালানোর বলেন তিনি। নির্বাচন পরিচালনার সঙ্গে সংশ্লিষ্টদের কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, দুপুরের মধ্যে মেয়রের ভোট দেওয়া হয়ে গেছে।

এখন কাউন্সিলরদের ভোট চলছে। এটা পরে উনারা পূরণ করবেন।’নিজে ভোট দিবেন কি না জানতে চাইলে গতবারের এই মেয়র বলেন, বিপন্ন গণতন্ত্রে আমার ভোটের কোনো দাম নেই। অনিয়মের চিত্র তুলে ধরতে গিয়ে বলেন, আওয়ামী লীগের সমর্থকরাও ভোট দিতে যাননি। খোঁজ নিলে দেখা যাবে ২০ শতাংশও ভোট পড়েনি।

বিকাল চারটায় ভোটগ্রহণ শেষ হয়। শেষ পর্যন্ত বুলবুল নিজের ভোটাধিকার প্রয়োগ থেকে বিরত থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *