শেষ মূহুর্তে তৎপর ইসি: গাজীপুরে বিনা ওয়ারেন্টে কাউকে গ্রেপ্তার না করতে নির্দেশ

Slider সারাদেশ

170026ec-kk
ঢাকা: গাজীপুরে ভোটের মাত্র ২৪ ঘণ্টা আগে বিএনপি নেতাকর্মীদের পুলিশি হয়রানি রোধে নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন। বিনা ওয়ারেন্টে বিএনপির কোনো নেতাকর্মীকে ভোটের আগে গ্রেপ্তার না করার নির্দেশ দিয়েছে সাংবিধানিক সংস্থাটি। নির্বাচন কমিশনের সঙ্গে বিএনপির উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের বৈঠকের পর ইসি গাজীপুরের পুলিশ সুপারকে এ নির্দেশ দিলো।

সোমবার ইসির যুগ্মসচিব ফরহাদ আহম্মদ খান স্বাক্ষরিত এ সংক্রান্ত নির্দেশনা পুলিশ সুপারের কাছে পাঠানো হয়। গাজীপুর নির্বাচনে সব দল ও প্রার্থীর সুযোগ নিশ্চিতে এ চিঠি জারি করা হয়। চিঠিতে ইসির নির্দেশনায় বলা হয়, বিএনপির উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করেছেন।

নির্বাচনে সব দল প্রার্থীর সমান সুযোগ, পুলিশ বাহিনী কর্তৃত গ্রেপ্তার হয়রানিসহ কিছু অভিযোগ ও তা প্রতিকারের জন্য ইসির কাছে আবেদন দেয় দলটি। এ আবেদনের পরিপ্রেক্ষিতে গাজীপুরের নির্বাচন সম্পন্ন না হওয়া পর্যন্ত কোনো ব্যক্তিকে বিনা ওয়ারেন্টে গ্রেপ্তার না করার জন্যে ইসি নির্দেশ দিয়েছে। মঙ্গলবার গাজীপুর সিটি নির্বাচনের ভোটগ্রহণ করা হবে। এর আগে রোববার বিএনপির একটি প্রতিনিধি দল প্রধান নির্বাচন কমিশনার ও অন্য নির্বাচন কমিশনারদের সঙ্গে সাক্ষাত করে গাজীপুরের নির্বাচন নিয়ে তাদের নানা অভিযোগ জানান। বিএনপির প্রতিনিধি দলের প্রধান আবদুল মঈন খান সাংবাদিকদের বলেন, নির্বাচন কমিশন ভালো নির্দেশনা দিলেও স্থানীয় প্রশাসন উল্টো কাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *