রাশিয়া বিশ্বকাপের উদ্বোধনী আসর মাতাবেন যারা

Slider খেলা

093046_bangladesh_pratidin_2

দিন যত ঘনিয়ে আসছে বিশ্বকাপ নিয়ে উন্মাদনা ততই বাড়ছে। ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’এ তারকা ফুটবলারদের চমক দেখতে মুখিয়ে আছে পুরো বিশ্ব।

১৪ জুন পর্দা উঠছে রাশিয়া বিশ্বকাপের।
মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে মনোমুগ্ধকর পরিবেশনায় উদ্বোধনী আসর মাতাবেন তিন বিশ্ব তারকা। নাচে-গানে স্বাগতিক দেশ রাশিয়ার সংস্কৃতি ও ঐতিহ্য বিশ্ববাসীর সামনে তুলে ধরা হবে সবচেয়ে বড় এ ক্রীড়া উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে।

এ ব্যাপারে ফিফা এক প্রেসবিজ্ঞপ্তিতে জানায়, জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন ‘গ্লোবাল মিউজিক আইকন’ খ্যাত রবি উইলিয়াস। রাশিয়ার জাতীয় স্টেডিয়ামটিতে একসঙ্গে প্রায় ৮০ হাজার লোক বসে দেখতে পারেন। স্টেডিয়ামের এই বিপুল দর্শক ছাড়াও বিশ্ব মাতবে রবির সংগীতের তালে। উইল স্মিথ ও নিকি জ্যামের গাওয়া টুর্নামেন্টের অফিশিয়াল থিম সং ‘লিভ ইট আপ’ দিয়ে শুরু হবে অনুষ্ঠান। সঙ্গে থাকবে নাচ আর আতশবাজি।

পরিবেশনায় অংশ নেবেন রাশিয়ার ক্লাসিক্যাল গায়িকা (সোপ্রানো) আইদা গারিফুলিনাও।

রাশিয়ার মাটিতে হওয়া টুর্নামেন্টের এবারের উদ্বোধনী অনুষ্ঠানে থাকছেন ব্রাজিলের দুইবার বিশ্বকাপজয়ী কিংবদন্তি খেলোয়াড় রোনালদো।
খবরে বলা হয়েছে, লুঝনিকি স্টেডিয়ামের পাশাপাশি একই সময় মস্কোর রেড স্কয়ারেও বিশ্বকাপ উপলক্ষে কনসার্ট আয়োজন করা হয়েছে। সেখানে থাকবে বর্ষীয়ান স্প্যানিস শিল্পী প্ল্যাসিদো দোমিংগো ও খন দিয়েগো ফ্লোরেজের পরিবেশনা।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত ৯টায় শুরু হবে ফিফা বিশ্বকাপ ২০১৮ এর প্রথম ম্যাচ। স্বাগতিক রাশিয়া সৌদি আরবের মুখোমুখি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *