রাশিয়ার কেন্দ্রীয় নিরাপত্তা সংস্থার সদরদপ্তরে বন্দুকধারীর হামলা, নিহত ১

Slider জাতীয় সারাবিশ্ব


রাশিয়ার কেন্দ্রীয় নিরাপত্তা সংস্থার (এফএসবি) সদরদপ্তরে এক বন্দুকধারীর গুলিতে অন্তত একজনের প্রাণহানি হয়েছে। আহত হয়েছেন আরো কয়েকজন। বৃহস্পতিবার এ ঘটনা ঘটে। এদিন মস্কোতে বছরের সর্বশেষ সংবাদ সম্মেলন করেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তার সম্মেলন শেষ হওয়ার কিছুক্ষণ পরই এই হামলা ঘটে। এ খবর দিয়েছে দ্য ইন্ডিপেন্ডেন্ট।

খবরে হলা হয়, ঘটনার এক ভিডিও ফুটেজে দেখা যায় যে, এফএসবির সদরদপ্তরের ঠিক পেছনের ভবন থেকে গুলি চালাচ্ছে এক বন্দুকধারী। ভিডিওতে এক পুলিশকর্মীকে নিচে পড়ে থাকতে দেখা যায়। অপর এক ভিডিওতে দেখা যায়, গোলাগুলি থেকে পালাতে চারদিকে ছুটছে লোকজন।
আতঙ্কে গাড়ি ছেলে পালাচ্ছেন অনেকে।

হামলায় ওই বন্দুকধারীও নিহত হয়েছে বলে জানিয়েছে রাশিয়ার গোয়েন্দা সংস্থা। হামলার ঘটনা নিয়ে সাংঘর্ষিক বিবৃতি দিয়েছে নিরাপত্তা কর্মকর্তারা। বন্দুকধারীর উদ্দেশ্য নিয়ে কিছু জানায়নি তারা। প্রাথমিকভাবে এফএসবি কর্মকর্তারা জানায়, স্থানীয় সময় সন্ধ্যা ৬টার দিকে তিন বন্দুকধারীর একটি দল তাদের সদরদপ্তরের লবিতে প্রবেশ করে ও গুলি ছুড়তে ছুড়তে প্রহরীদের দিকে এগিয়ে যায়। তাৎক্ষণিকভাবে দুই বন্দুকধারীকে হত্যা করা হলেও বেঁচে যায় অপর বন্দুকধারী। সে স্থান পরিবর্তন করে গুলি চালাতে থাকে।
পরবর্তীতে অপর এক বিবৃতিতে কর্মকর্তারা জানান, আদতে একজন হামলাকারীই হামলা চালিয়েছে। ঘটনায় তার মৃত্যু হয়েছে। হামলাটিকে সন্ত্রাসী হামলা হিসেবে আখ্যায়িত করেছে কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *