তরুণ মন্ত্রী হিসেবে আখ্যা পেলেন রেলমন্ত্রী!

Slider

image_160524.2সাতষট্টি বছর বয়সে বিয়ের পিঁড়িতে বসা রেলমন্ত্রী মুজিবুল হক এবার সবচেয়ে তরুণ মন্ত্রী হিসেবে আখ্যা পেয়েছেন। আর তা নিয়ে হাস্যরস হয়েছে সোমবারের মন্ত্রিসভার বৈঠকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে হঠাৎ করেই একজন মন্ত্রী জানতে চান, আমাদের মধ্যে সবচেয়ে তরুণ কে? এ সময় ক্যাবিনেট মন্ত্রীরা যে যাঁর জন্ম দিন ধরে বয়স বের করেন। কেউ কেউ ধারণার ওপর ভিত্তি করে অপেক্ষাকৃত কম বয়সী মন্ত্রীদের নাম বলতে থাকেন। এ সময় কম বয়সী হিসেবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এবং প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মুস্তাফিজুর রহমানসহ অনেকের নাম উঠে আসে।
প্রকৃতপক্ষে জন্ম তারিখ অনুযায়ী সবচেয়ে কম বয়সী হিসেবে আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী ব্যারিস্টার আনিসুল হকের নাম উঠে আসে। বঙ্গবন্ধু হত্যা মামলার রাষ্ট্রপক্ষের কৌঁসুলি ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর বিশিষ্ট আইনজীবী সিরাজুল হকের ছেলে আনিসুল হকের জন্ম তারিখ হচ্ছে ৩০ মার্চ ১৯৫৬। সেই হিসেবে তাঁর বর্তমান বয়স দাড়ায় ৫৮ বছর।
কিন্তু আলোচনার এ পর্যায়ে ৬৭ বয়স বয়সী রেলমন্ত্রী মুজিবুল হককে সবচেয়ে কম বয়সি মন্ত্রী হিসেবে ঘোষণা দেওয়া হয়। এই মন্তব্যে মন্ত্রিসভার বৈঠকে হাসির রোল পড়ে যায় বলে একাধিক মন্ত্রী নিশ্চিত করেন। এ সময় রেলমন্ত্রী মুজিবুল হকও মন্ত্রিসভার বৈঠকে উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ১৯৪৭ সালের ৩১ মে জন্ম নেওয়া রেলমন্ত্রী সম্প্রতি তাঁর অর্ধেকের চেয়ে কম বয়সী মেয়েকে বিয়ে করেন। গত ২৯ অক্টোবর গায়ে হলুদ, ৩১ অক্টোবর বিয়ে এবং ঢাকা ও কুমিল্লায় দুই দফায় বৌভাতের মাধ্যমে গত ৬ ডিসেম্বর বিবাহের সব আনুষ্ঠানিকতা শেষ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *