কুড়িগ্রামে ৫০ শতাংশ সরকারি জায়গা উদ্ধার

Slider গ্রাম বাংলা

IMG_20180514_194336

কুড়িগ্রাম: শহরের প্রাণকেন্দ্র পিটিআই গেট সংলগ্ন সরকারি ৫০ শতাংশ জায়গা পৌরসভার অবৈধ দখল থেকে উদ্ধার করেছে সদর উপজেলা প্রশাসন।

সোমবার (১৪ মে) দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আমিন আল পারভেজের নেতৃত্বে উচ্ছেদ অভিযান চালিয়ে জায়গাটি দখলমুক্ত করা হয়।

অভিযানে আরও ছিলেন, কুড়িগ্রাম সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মইনুল ইসলামসহ ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারী ও পুলিশের একটি দল।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ধরলা নদীর ভাঙনে কুড়িগ্রাম শহর বিলীন হলে নতুন শহর গড়ে তোলার জন্য ১৯৫৯ সালে ৩০২ একর জমি গণপূর্ত বিভাগের আওতায় অধিগ্রহণ করা হয়। এরপর ২০১৬ সালের এপ্রিলে অধিগ্রহণ করা এ জমি থেকে ৮২ একর জমি জেলা প্রশাসন পুনঃ গ্রহণ করে খাস খতিয়ানভুক্ত করে। পরে এই ৮২’র মধ্যে ৫০ শতাংশ জমি কুড়িগ্রাম পৌরসভা কর্তৃপক্ষ অবৈধভাবে দখল করে নিয়েছিল। এমনকি তারা জায়গাটিতে আদর্শ পৌর বাজারের নতুন মার্কেটের নির্ধারিত স্থান উল্লেখ করে সাইনবোর্ডও টাঙিয়ে দিয়েছিল।

ইউএনও আমিন আল পারভেজ বলেন, রোববার (১৩ মে) জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় উল্লিখিত জমিটির অবৈধ দখল নিয়ে আলোচনা হয় এবং এর প্রেক্ষিতে উচ্ছেদ অভিযান চালিয়ে তা দখলমুক্ত করা হয়েছে।

কুড়িগ্রাম পৌরসভার মেয়র আব্দুল জলিল বলেন, ওই জায়গাটি অবৈধভাবে দখলে নিয়ে দোকানপাট করে ব্যবসা শুরু করেছিলেন অন্যরা। তাই মডেল পৌরসভা গড়ে তুলতে পরিকল্পিতভাবে মার্কেট নির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মৌখিক সম্মতিতে জায়গাটি ঘিরে রাখা হয় এবং ইট ফেলা হয়েছিল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *