বুয়েটে মৌলিক অগ্নি-নিরাপত্তা বিষয়ক কর্মশালা

Slider শিক্ষা

223409_bangladesh_pratidin_Image

“নিরাপত্তা ব্যয়বহুল-এ ভুল ধারণা থেকে বেরিয়ে আসুন। প্রকৃতপক্ষে নিরাপত্তার অভাব বরং অধিকতর ব্যয়বহুল।”
এ প্রতিপাদ্যকে উপজীব্য করে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এ অনুষ্ঠিত কর্মশালায় ছাত্রছাত্রী ও তরুণ পেশাজীবীদের মধ্যে মৌলিক অগ্নি-নিরাপত্তা বিষয়ক বিষয়ক বিস্তারিত আলোচনা করা হয়।
‘রিঅ্যাক্ট্রন বাংলাদেশ প্রাইভেট লিমিটেড’ নামে একটি কারিগরি সহায়ক প্রতিষ্ঠান এই কর্মশালার আয়োাজন করে। নেভাল আর্কিটেকচার অ্যান্ড মেরিন ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মীর তারেক আলী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
“শিক্ষার্থীদের পাঠ্যবই থেকে অর্জিত জ্ঞানের সাথে প্রকৌশলীদের শিল্প ক্ষেত্রে চর্চিত জ্ঞানের সমন্বয়ে আগুন থেকে নিরাপদ একটি পৃথিবী নিশ্চিত করতে হবে। শিল্পায়নের প্রসারের সাথে সাথে অগ্নি-নিরাপত্তা নিশ্চিত করার প্রয়োজনীয়তা আগের যেকোনো সময়ের চেয়ে আরও গুরত্বপূর্ণ হয়ে উঠছে। আমরা আরেকটি তাজরিন, নিমতলী কিংবা বাংলার সৌরভের মতো দুর্ঘটনা আবার দেখতে চাই না,” বলেন রিঅ্যাক্ট্রনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ তানভীর হোসেন।
তিনি আরও উল্লেখ করেন যে, রিঅ্যাক্ট্রন দেশব্যাপী নিরাপদ ও টেকসই প্রকৌশলচর্চার উন্নয়নে ও দক্ষ প্রকৌশল-জনশক্তি শক্তিশালী করার লক্ষ্যে বিনামূল্যে অনলাইন -অফলাইন উভয় ধরনের কর্মশালার আয়োজন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *