গাসিক নির্বাচনে কাউন্সিলরদের দলীয় মনোনয়ন দেয়া হয়নি- আজমত উল্লাহ খান

Slider গ্রাম বাংলা ফুলজান বিবির বাংলা বাংলার মুখোমুখি

1

2

3

ষ্টাফ করেসপন্ডেন্ট, টঙ্গী: গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে কোন কাউন্সিলরকে দলীয় মনোনয়ন দেয়া হয়নি বলে দাবী করেছেন গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আজমত উল্লাহ খান।

গতকাল রাতে তিনি গ্রামবাংলানিউজকে এই তথ্য দেন।

received_822005431342872

এর পূর্বে বিভিন্ন অনলাইন গনমাধ্যমে গাজীপুর সিটি করপোরেশনের ৫৭টি ওয়ার্ডে ও ৯টি সংরক্ষিত আসনে ৬৩জনকে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন দেয়া হয় মর্মে একটি তালিকা প্রকাশ হয়। বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রিয় দপ্তর সম্পাদক ড. আবদুস সোবাহান গোলাপ স্বাক্ষরিত ওই তালিকা প্রকাশ হয়। এই তালিকাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে।

এই তালিকা প্রসঙ্গে গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আজমত উল্লাহ খান গ্রামবাংলানিউজকে বলেছেন, ৮ তারিখের পর মহানগর আওয়াীলীগের কোন সভা হয়নি। আর সভা ছাড়া দলীয় মনোনয়ন দেয়া যায় না। সভায় সিদ্ধান্ত হলে তারপর মনোনয়নের প্রশ্ন আসতে পারে। তিনি সকল ওয়ার্ডে আওয়ামীলীগের দলীয় কাউন্সিলর মনোনয়নের বিষয়টি সঠিক না বলে জানান।

এদিকে আওয়ামীলীগের যে সকল নেতা-কর্মী পুরুষ ও নারী কাউন্সিলর পদে নির্বাচন করছেন তাদের অভিযোগ, কোন সভা ছাড়াই মনোনয়ন দেয়ার ঘটনা দুঃখ জনক। এ ধরণের মনোনয়ন দলের নেতা-কর্মীদের বিভ্রান্ত করছে।

খোঁজ নিয়ে জানা যায়, মেয়র পদে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রাপ্ত মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলমের ঘনিষ্টজনদেরকেই মনোনয়ন দেয়া হয়েছে। এতে জাহাঙ্গীর আলমের বাকী অংশ ও অন্য নেতাদের ঘনিষ্টজনদের কপালেও মনোনয়ন প্রতিযোগিতায় অংশ গ্রহন জোটেনি।

আওয়ামীলীগের নেতা-কর্মীরা বলছেন, এই মনোনয়ন দেয়ার ফলে জাহাঙ্গীর আলমের ভোটের মাঠ আরো জটিল হয়ে গেছে। অতি দ্রুতই বিষয়টির সুষ্ঠু নিষ্পত্তির দাবী করেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *