ওবায়দুল কাদেরের অবস্থা এখনও সংকটাপন্ন, বিদেশ নেয়ার প্রস্তুতি

Slider সারাদেশ

ঢাকা: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের হঠাৎ অসুস্থ হয়ে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। আজ সকালে মন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা আবু নাছের এ তথ্য নিশ্চিত করেছেন। এদিকে সকাল পৌনে ১২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত, অবস্থা সংকটাপন্ন বলে জানান হাসপাতালের চিকিৎসক সৈয়দ আলী আহসান। ৭২ ঘণ্টা না গেলে কিছুই বলা যাচ্ছে না বলেও মন্তব্য করেন তিনি। অবস্থার একটু উন্নতি হলেই তাকে বিদেশ নিয়ে যাওয়া হবে বলে জানিয়েছে তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ।

জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানান, ফজরের নামাজ শেষে হঠাৎ করেই মন্ত্রীর শ্বাস-প্রশ্বাসে সমস্যা হচ্ছিল। সঙ্গে সঙ্গে তাকে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তার পরীক্ষা-নীরিক্ষা করেন। পরামর্শ দেন দ্রুত এনজিওগ্রাম করার।

হাসপাতালের কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান সৈয়দ আলী আহসান বলেন, এনজিওগ্রাম করা হয়েছে। এরই মধ্যে তিনটি ব্লক ধরা পড়েছে। এর মধ্যে একটি ওপেন করা হয়েছে। সকালের চেয়ে শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলেও পরিস্থিতি এখনও সংকটাপন্ন, ৭২ ঘণ্টা না গেলে কিছু বলা যাবে না।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, উন্নত চিকিৎসার জন্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে বিদেশে নেয়ার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলেই বিদেশে নেয়া হবে বলেও জানান তিনি।

এদিকে ওবায়দুল কাদের হাসপাতালে ভর্তি হওয়ার পর তাকে দেখতে যান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এবং আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ বিপুল সংখ্যক নেতাকর্মী। এ সময় দলটির শীর্ষ স্থানীয় নেতারা অন্য নেতাকর্মীদের প্রতি হাসপাতালে ভিড় না করার আহ্বান জানান।

আওয়ামী লীগের শীর্ষস্থানীয় একটি সূত্র জানায়, দলের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে ওবায়দুল কাদেরের চিকিৎসার বিষয়টি দেখভাল করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *