লোহাগাড়ায় ভয়াবহ অগ্নিকান্ডে ৫টি দোকান ও ২টি গুদাম পুড়ে ছাই

Slider চট্টগ্রাম

FB_IMG_15227356147771711

শাহজাদা মিনহাজ,লোহাগাড়া(চট্টগ্রাম) থেকেঃ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ষ্টেশনস্থ ব্যাংক এশিয়া সংলগ্ন স্কুল রোডে ৩রা এপ্রিল ভোর ৩টায় ভয়াবহ অগ্নিকান্ডে ২টি গুদাম ও ৫টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। ঘটনাটি গভির রাতে হওয়ায় কেউ দোকানের মালামাল বের করতে পারেনি।এতে প্রায় ২০/২৫ লক্ষ টাকার  ক্ষয়ক্ষতি হয়েছে।

এই ভয়াবহ অগ্নিকান্ডে যেসব দোকান পুড়ে গেছে, লোহাগাড়ার অালোচিত হোমিও চিকিৎসক ডাঃ খালেদের চেম্বার,বিসমিল্লাহ ফার্মেসী, হামিদ এন্টারপ্রাইজ, আরফিন কুলিং কর্ণার,আমিরাবাদ মেট্রেক্স হাউজের ২টি গোউডান।

সাতকানিয়ার ফায়ার সার্ভিস ষ্টেশন সুত্রে জানাযায়, ভোর ৩টায় তাদের ফোন করলে তারা দ্রুত ঘটনাস্থলে এসে প্রায় এক ঘন্টা পানি চালানোর পর অাগুন নিয়ন্ত্রণে অানে। তবে অাগুনের সুত্রটি কোথায় থেকে তা নিশ্চিত করা যায়নি।

ক্ষতিগ্রস্তরা এবং এলাকাবাসি জানায় লোহাগাড়ায় একটা ফায়ার সার্ভিস ষ্টেশন না থাকায়, সাতকানিয়া থেকে ফায়ার সার্ভিস এসে অাগুন নিয়ন্ত্রণ করতে হয়েছে।আজ যদি লোহাগাড়ায় একটি ফায়ার সার্ভিস ষ্টেশন থাকত তাহলে আরো ৩০ থেকে ৪০মিনিট অাগে আগুন নিয়ন্ত্রিনে অাসতো। এবং ক্ষয়ক্ষতির পরিমাণ অনেকটাই কমতো। ভবিষ্যতে এই ধরনের অগ্নিকান্ড তারাতারি নিয়ন্ত্রণে অানতে, লোহাগাড়ায় একটা ফায়ার সার্ভিস ষ্টেশনের জরুরি ভাবে দরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *