ডিমলায় শিলা বৃষ্টিতে ব্যাপক ক্ষতি

Slider রংপুর
grambanglanews24.com
grambanglanews24.com

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 
ডিমলা (নীলফামারী) প্রতিনিধি:
গত কাল শনিবার ৩০ মার্চ নীলফামারী জেলার ডিমলা উপজেলায় শিলা বৃষ্টিতে ঘর-বাড়ী ক্ষেত খামার ও শিক্ষা প্রতিষ্ঠান সহ ব্যাপক ক্ষতি হয়েছে।

এসব ক্ষতিগ্রস্ত ইউনিয়নগুলো হলো- পূর্ব ছাতনাই,বালাপাড়া, খগা খড়িবাড়ী, গয়াবাড়ী, নাউতারা, খালিশা চাপানী, ঝুনাগাছ চাপানী ও ডিমলা সদর ইউনিয়ন। এসব এলাকায় পাট,তামাক,মরিচ,ভুট্টাক্ষেত সহ তিন শতাধিক মানুষের ঘরবাড়ীর টিন ফুটো হয়ে গেছে। এতে অসহায় দরিদ্র মানুষেরা কষ্টের স্বীকার হয়েছেন। অনেক কষ্ট করে ছেলে-মেয়েদের লেখাপড়ার খরচ, সংসার চালানো এবং খরের ঘর বাদ দিয়ে টিন দিয়ে ঘর যারা নির্মাণ করেছেন বৎসর না যেতেই আকষ্মিক এ ক্ষতিতে আমাদের অনেক কষ্ট করতে হবে। কারন সহযে আমাদের এসব পূর্ণ নির্মাণ করা আমাদের পক্ষে সম্ভবপর হবে না। শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে খগা খড়িবাড়ী ইউনিয়নের আদাবাড়ী স্কুল এন্ড কলেজ, খগা খড়িবাড়ী ইউনিয়নের সম্মিলিত বন্দর খড়িবাড়ী দাখিল মাদরাসা, নাউতারা ইউনিয়নের গোদার বাজার মুন্সিপাড়া দাখিল মাদরাসা সহ প্রায় ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষতির হওয়ার খবর এলাকাবাসী সূত্রে জানা গেছে।

তবে এই সমস্ত ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠান, ক্ষেত খামার এবং ঘর বাড়ীর তালিকা এখন পর্যন্ত পাওয়া যায়নি। তবে খুব শিঘ্রই এসব ক্ষতিগ্রস্ত এলাকার জন প্রতিনিধিরা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে পৌছাবেন বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *