জামায়াতের মিছিল থেকে ককটেল নিক্ষেপে ৫ পুলিশ আহত, আটক ৭

Slider বাংলার আদালত

রাজশাহী: রাজশাহীর বাঘায় মদের লাইসেন্স বাতিলের দাবিতে ঝটিকা মিছিল বের করলে জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে সদর পৌরসভা বাজারে এই ঘটনা ঘটে।

পুলিশের দাবি- বৈঠক শেষে মিছিল করে পালানোর সময় পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেট নিক্ষেপের পাশাপাশি ককটেলেরও বিস্ফোরণ ঘটায় জামায়াত কর্মীরা। এ ঘটনায় জামায়াতের সাত নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। বর্তমানে আটকদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে বাঘা উপজেলার সদর পৌরসভার মোড় থেকে বাঘা বাজারের দিকে ঝটিকা মিছিলটি আসার সময় তাদের ধাওয়া করে পুলিশ। এই সময় পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল ছুড়ে মারে জামায়াতের নেতাকর্মীরা। এতে পুলিশের ৫ সদস্য আহত হয়। পরে ঝটিকা মিছিলে থাকা থেকে ৭ জন জামায়াত সমর্থককে আটক করে পুলিশ।

আটকরা হলেন- উপজেলার আড়পাড়া গ্রামের জালাল মিয়ার ছেলে রাজিব হোসেন (৩০), হাবাসপুর গ্রামের নাজিম উদ্দিনের ছেলে শফিকুল ইসলাম (২৫), খায়েরহাট গ্রামের মজিবুর রহমানের ছেলে হাফিজুর রহমান (৪১), ঢাকাচন্দ্রগাথী গামের মৃত আবেদ আলীর ছেলে সেকেন্দার আলী (৬০), জোতরাঘব গ্রামের রফিজ উদ্দিনের ছেলে খোসবুর রহমান (৩৮), জোতনশী গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে আব্দুল মান্নাফ (৩০), চন্ডিপুর গ্রামের মাজদার রহমানের ছেলে নাসির উদ্দিন (৪৮)।

পুলিশের আহত ৫ সদস্য হলেন- সহকারি উপ পরিদর্শক (এএসআই) আবদুর রহিম, মন্টু মিয়া, পুলিশ কনস্টেবল আহাদ আলী, হারুনুর রশিদ, প্রদীপ কুমার আহত হয়। আহতদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

জামায়াতে ইসলামীর বাঘা পৌর আমীর সহকারি অধ্যাপক সাইফুল ইসলামের নেতৃত্বে সরকার কর্তৃক মদের লাইসেন্স বাতিলের প্রতিবাদে বুধবার বিকেলে বাঘা পৌরসভার মোড় এলাকা থেকে একটি ঝটিকা মিছিল করে বাঘা বাজার এলাকার দিকে যাচ্ছিল। এ সময় পুলিশ তাদের ধাওয়া করলে ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। তবে পুলিশের দাবি ইট পাটকেল নিক্ষেপ ছাড়াও পুলিশকে লক্ষ্য করে ককটেল ছুড়ে মারা হয়েছে।

রাজশাহীর বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল বলেন, জামায়াতের ঝটিকা মিছিলের খবর পেয়ে আমরা উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা তাৎক্ষণিক ঘটনাস্থলে যাই। পরে নেতাকর্মীরা সেখানে তাদের প্রতিহত করার ঘোষণা দিয়ে একটি বিক্ষোভ মিছিল করেছেন।

রাহশাহীর বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন বলেন, নাশকতার চেষ্টায় তারা ঝটিকা মিছিল করছিল। পরে তাদের প্রতিহত করার জন্য ধাওয়া করা হয়। এ সময় পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ও ককটেল নিক্ষেপ করে। এ বিষয়ে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *