শ্রীপুরে মাদক ও বাল্যবিবাহ রোধে সেমিনার ও মা সমাবেশ

Slider নারী ও শিশু
grambanglanews24.com
grambanglanews24.com

আব্দুল্লাহ আল মামুন, স্টাফ রিপোর্টার :
গাজীপুর জেলার শ্রীপুরের অন্যতম বিদ্যাপিঠ মাওনা বহুমূখী উচ্চ বিদ্যালয়ে মাদক ও বাল্যবিবাহ রোধে সেমিনার ও মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার সকাল ১১ টায় স্কুলে অবস্থিত এডভোকেট রহমত আলী অডিটোরিয়ামে এ সেমিনার ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৩ শতাধিক মা উপস্থিত ছিলেন।

স্কুল ম্যানেজিং কমিটির বাস্তবায়নে ম্যানেজিং কমিটির সভাপতি এ্যাডভোকেট হারুন-অর-রশীদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহেনা আকতার, বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সাইফুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজনীন আফরোজ, পিয়ার আলী কলেজের অভিভাবক মন্ডলীর সদস্য মো. কামাল ফকির, দৈনিক সমকালের জেলা প্রতিনিধি ইজাজ আহমেদ মিলন। অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন শ্রীপুরে কর্মরত প্রিন্টমিডিয়ার সাংবাদিকবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সেমিনার ও মা সমাবেশে বক্তারা বাল্যবিবাহে মেয়েদের ধ্বংসের দিকে জোর করে দাবিত করার মতোই একটি জগন্যতম কাজ বলে উল্লেখ করে বাল্যবিবাহ রোধে মায়েদের আরো সচেতন হওয়ার পরামর্শ দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহেনা আকতার বলেন, সন্তানদের ছোট থেকেই স্বপ্ন দেখাতে হবে, আপনাদের সন্তানকে বড় করে কি হিসেবে দেখতে চান ডাক্তার, ইঞ্জিনিয়ার,আইনজীবি,পাইলট না অন্যকিছু তা এখনই সন্তানদের হৃদয়ে স্বপ্ন বুনে দিতে হবে। সেক্ষেত্রে সন্তানদের পছন্দের বিষয়টি অধিক গুরুত্ব দিয়ে ভেবে দেখতে হবে। বাল্যবিবাহ রোধে উপজেলা প্রশাসন যে কোনো সহযোগিত যে কোনো মূহুর্তে করতে প্রস্তুত রয়েছে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *